প্রতারক শাহেদের প্রসঙ্গে যেসব তথ্য দিলেন র‌্যাবের ডিজি – OnlineCityNews
Breaking News
Home / সারা দেশ / প্রতারক শাহেদের প্রসঙ্গে যেসব তথ্য দিলেন র‌্যাবের ডিজি

প্রতারক শাহেদের প্রসঙ্গে যেসব তথ্য দিলেন র‌্যাবের ডিজি

Advertisement

বুধবার গ্রে’ফতার হয় রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতা’ল লিমিটেডের চেয়ারম্যান শাহেদ করিম ওরফে মো. শাহেদকে আবারও কুর্মিটোলায় র‍্যাব সদর দফতরে নেয়া হয়েছে। সেখানে তার প্রতারণার প্রসঙ্গে বিস্তারিত জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

তিনি জানান, শাহেদ সাতক্ষীরা এলাকা দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু র‌্যাব তাকে গ্রে’ফতার করতে সক্ষম হয়। শাহেদের বি’রুদ্ধে ৫৯টি মা’মলা রয়েছে। তিনি করো’নার ভুয়া পরীক্ষার রিপোর্ট দিতেন। এতে রোগীর কাছ থেকে তিনি অর্থ নিয়েছেন। আবার সরকারের কাছ থেকেও তিনি অর্থ নিয়েছেন।

র‌্যাব মহাপরিচালক জানান, শাহেদকে নিয়ে তার বাসায় অ’ভিযান চালিয়ে লক্ষাধিক জাল টাকা উদ্ধার করা হয়েছে। তিনি আরও জানান, শাহেদ খুবই চাতুর্যের সঙ্গে ঘন ঘন স্থান পরিবর্তন করতেন। গ্রে’ফতার এড়াতে তিনি এ কৌশল নিলেও তাকে অনুসরণ করেছে র‌্যাব।

শাহেদ এর মধ্যে একাধিকবার ঢাকায় এসেছেন এবং ঢাকার বাইরে গিয়েছেন। কখনো তিনি নিজের গাড়ি ব্যবহার করেছেন আবার কখনো বাইরের গাড়ি ব্যবহার করেছেন। হেঁটেও বেড়িয়েছেন। এর আগে বহুল আলোচিত রিজেন্ট হাসপাতা’ল প্রতারণা মা’মলার প্রধান পলাতক আসামি ও রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান শাহেদ করিমকে বুধবার সকালে সাতক্ষীরা থেকে গ্রে’ফতার করে র‌্যাব।

এ সময় তার কাছ থেকে অবৈধ অস্ত্র উদ্ধার করা হয়। বুধবার (১৫ জুলাই) ভোর ৫টা ১০ মিনিটে সাতক্ষীরা সীমান্তের দেবহাটা থা’নার সাকড় বাজারের পাশে অবস্থিত লবঙ্গপতি এলাকা থেকে নৌকায় পালিয়ে থাকা অবস্থায় তাকে গ্রে’ফতার করা হয়। শাহেদকে সাতক্ষীরা স্টেডিয়াম থেকে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়।

সাতক্ষীরার সীমান্তবর্তী স্থানীয় একজন কালোবাজারির মাধ্যমে ডিঙ্গি নৌকায় চেপে ভারতে পালানোর চেষ্টা করছিলেন। ঠিক সেই সময় র‍্যাবের বিশেষ টিম অ’ভিযান চালিয়ে তাকে অস্ত্রসহ গ্রে’ফতার করে। পরে বেলা সাড়ে ১২টার দিকে র‌্যাবের একটি দল এ অ’ভিযান শুরু করে।

প্রায় এক ঘণ্টার অ’ভিযান শেষে তাকে আবারও র‌্যাব সদর দফতরে নেয়া হয়। অ’ভিযানে শাহেদের বাসায় বিপুল পরিমাণ জাল টাকা পাওয়া গেছে বলে সময় নিউজকে নিশ্চিত করেছিল অ’ভিযানে অংশ নেয়া আইন শৃঙ্খলাবাহিনীর একটি সূত্র। এদিকে কোভিড চিকিৎসায় রিজেন্ট হাসপাতা’ল দেয়া শাহেদের চাল ছিল, এটা আম'রা বুঝতে পারিনি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বুধবার (ধানমন্ডির নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। শাহেদের বিষয়ে আরও অধিকতর ত’দন্ত করা হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী। এছাড়া দুর্নীতিবাজ কাউকেই ছাড় দেয়া হবে না বলেও হুঁশিয়ার করেন তিনি।

Advertisement
Advertisement

Check Also

চাঁদপুর-শরীয়তপুর নৌ-রুটে তৈরি হবে মেঘনা সেতু বা টানেল

Advertisement চাঁদপুর- শরীয়তপুর মধ্যবর্তী স্থান মেঘনা নদীর দৈর্ঘ্য মাত্র ১০ কিলোমিটার। এই নৌ-রুটে একটি সেতু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!