Home / বিনোদন / যে কারণে নায়িকা রোজিনার কোটি টাকার বেশি দরকার

যে কারণে নায়িকা রোজিনার কোটি টাকার বেশি দরকার

Advertisement

দোলনা ছবির মিষ্টি নায়িকা রোজিনাকে মনে পড়ে? সাবিনা ইয়াসমীন ও সদ্যপ্রয়াত এন্ড্রু কি’শোরের কণ্ঠে ‘তুমি আমা’র কত চেনা’ গানটিতে ঠোঁট মিলিয়েছিলেন তিনি ও নায়ক আলমগীর। সাড়ে ১১ বছর যু’ক্তরাজ্যে প্রবাসী জীবন কাটিয়ে দেশে ফিরেছেন। চলচ্চিত্রে আবার দেখা যাবে তাঁকে।

এবার কেবল ক্যামেরার সামনে নয়, পেছনেও কাজ করবেন তিনি। একই সঙ্গে করবেন অ’ভিনয় ও পরিচালনা। রোজিনার নায়ক হিসেবে দেখা গিয়েছিল আলমগীর, ইলিয়াস কাঞ্চন, ফারুক, এমনকি ভা’রতের মিঠুন চক্রবর্তী, পা’কিস্তানের নাদিমকেও। বিদেশ থেকে ফিরে মতিন রহমান পরিচালিত রাক্ষুসী ছবিতে অ’ভিনয় করেছিলেন ফেরদৌসের সঙ্গে।

নিজে পরিচালনা করবেন ‘ফিরে দেখা’ নামে একটি ঐতিহাসিক গল্পের সিনেমা। সেখানে কে হবেন তাঁর নায়ক? ২০১৯-২০ অর্থবছরে চলচ্চিত্রের জন্য অনুদান পেয়েছেন রোজিনা। গল্পটি তাঁর নিজের। গত শুক্রবার তিনি প্রথম আলোকে জানান, মুক্তিযু’দ্ধকালীন সত্যিকারের একটি গল্প অবলম্বনে ছবির চিত্রনাট্য তৈরি যাচ্ছে।

১৯৭১ সালে তাঁর নানাবাড়ি গোয়ালন্দে একটি পরিবারের ঘটনার ওপর ভিত্তি করে ছবিটি। রোজিনা বলেন, ‘গল্পের প্রয়োজনে ছবির কাজ গোয়ালন্দে করতে হবে। দৃশ্যায়নে তখনকার আবহ ফুটিয়ে তুলতে হবে। যদিও সেসব জায়গায় এখন আধুনিকতার ছোঁয়া লেগেছে। তারপরও কিছু জায়গা এখনো তখনকার সময়ের স্মৃ’তিচিহ্ন বয়ে বেড়াচ্ছে।’

পুরোনো দিনের আবহ সৃষ্টি চ্যালেঞ্জিং। এ প্রসঙ্গে রোজিনা বলেন, ‘ঐতিহাসিক ছবি তৈরির ক্ষেত্রে অনেক সাবধানতা অবলম্বন করতে হয়, তা নাহলে সমালোচনার মুখে পড়তে হয়। আমা’র এই ছবি যেহেতু মুক্তিযু’দ্ধের প্রেক্ষাপটে একটি পরিবারকে কেন্দ্র করে, তাই লোকেশন ও প্রপস নিয়ে ভাবতে হচ্ছে। অনেক আয়োজনের ব্যাপার।’

সাত–আট বছর আগে গোয়ালন্দের একজন বীরাঙ্গনার সঙ্গে কথা হয় রোজিনার। সেখান থেকেই ছবির গল্পটিকে তুলে নেওয়া। গল্পে যোগ হবে রোজিনার শৈশবের স্মৃ’তি। এভাবেই তৈরি হয়েছে ছবির চিত্রনাট্য। অ’ভিনয়শিল্পী হিসেবে ছবিটি পরিচালনাও করবেন তিনি।

দীর্ঘ অ’ভিনয়জীবনে এবারই প্রথম চলচ্চিত্র পরিচালনার পাশাপাশি অ’ভিনয় করতে যাচ্ছেন এই শিল্পী। এ জন্য বাড়তি প্রস্তুতিও নেবেন তিনি। তিনি বলেন, ‘এটা বেশ কঠিন কাজ। অ’ভিনয়ও সহ’জ না, পরিচালনা তো আরও কঠিন। তবে পরিক’ল্পিতভাবে এগুতে চেষ্টা করছি। আমা’র সহকারী, ক্যামেরাম্যানসহ অন্য কলাকুশলীদের সঙ্গে আলাপ করছি।’

‘ফিরে দেখা’ ছবিতে রোজিনা অ’ভিনয় করবেন একজন বীরাঙ্গনার ভূমিকায়। দীর্ঘ অ’ভিনয়জীবনে এ রকম চরিত্রে তাঁর আগে আর কাজ করা হয়নি। তিনি বলেন, ‘যেহেতু গল্পটা আমা’র নিজের, তাই চরিত্রটিকে আমি খুব ভালো’ভাবেই আত্মস্থ করতে পারব। আমা’র বিপরীতে ইলিয়াস কাঞ্চনকে অ’ভিনয়ের প্রস্তাব দিয়েছি। দেখা যাক, তিনি রাজি হন কি না।’

ছবির বাজেট নিয়ে কিছুটা থমকে গেছেন রোজিনা। তাঁর দাবি, এ ছবি বানাতে খরচ হবে কোটি টাকার বেশি। আর অনুদান পাচ্ছেন ৫০ লাখ টাকা। এ টাকায় ছবিটা যদি ঠিকঠাক করতে না পারেন, তাহলে আত্মসম’র্পণ করবেন তিনি। রোজিনা বলেন, ‘গল্প ধরে হিসাব করে দেখেছি, ছবিটি শেষ করতে ১ কোটি ৯ লাখ ৬০ হাজার টাকার মতো দরকার হবে।

কারণ, আমি ভালোভাবে ছবিটি বানাতে চাই। গল্পের সঙ্গে কোনো আপস করব না। যদি পরিকল্পনামতো করতে না পারি, তাহলে সারেন্ডার করব।’ তবে বাকি খরচ নির্বাহের জন্য পৃষ্ঠপোষক খোঁজার কথাও ভেবেছেন। করো’নার প্রকোপ কিছুটা কমলেই তিনি ছবির শুটিং শুরু করবেন।

Advertisement
Advertisement

Check Also

গ’র্ভবতী আনুশকাকে উল্টো করে ব্যায়াম করাচ্ছেন কোহলি

Advertisement সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ছবি। সেখানে দেখা যাচ্ছে গ’র্ভব’তী অভিনেত্রী আনুশকা শর্মার মাথা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!