Breaking News
Home / সারা দেশ / আবারো সাধারণ ছুটি নিয়ে নতুন যে সিদ্ধান্ত আসছে!

আবারো সাধারণ ছুটি নিয়ে নতুন যে সিদ্ধান্ত আসছে!

Advertisement

বাংলাদেশে করো’নাভা’ইরাস বিস্তার বেড়ে যাওয়ায় নতুন নতুন সিদ্ধান্ত নিচ্ছে সরকার। সিদ্ধান্ত অনুযায়ী ইতোমধ্যে দেশের বেশ কয়েকটি এলাকায় লকডাউন করা হয়েছে। এরমধ্যে রাজধানী ঢাকার মধ্যে এলাকাভিত্তিক প্রথম লকডাউন করা হয় পূর্ব রাজাবাজার।

জানা গেছে, কয়েক দিনের পর্যবেক্ষণে সংশ্লিষ্ট এলাকায় করো’না বিস্তার পরিস্থিতির উন্নতি হলে ঢাকার আরও কয়েকটি এলাকা লকডাউনের আওতায় আসতে পারে। আর লকডাউনে থাকা এলাকায় বসবাসকারী সরকারি-বেসরকারি চাকরিজীবীদের সাধারণ ছুটির আওতায় রাখার চিন্তাভাবনা করছে সরকার।

তবে জরুরি সেবার সঙ্গে যুক্তরা পরিচয়পত্র দেখিয়ে কাজের জন্য এলাকা থেকে বের হওয়া ও প্রবেশ করতে পারবেন। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইস’লাম পূর্ব রাজাবাজারের লকডাউনকৃত এলাকার চাকরিজীবীদের ছুটির আওতায় আনার বিষয়টি বিবেচনা করার পরামর্শ দিয়েছেন।

এর পরিপ্রেক্ষিতে সরকার এলাকাভিত্তিক লকডাউনে থাকা চাকরিজীবীদের সাধারণ ছুটির আওতায় রাখার চিন্তা করছে। বিষয়টি নিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয় আলোচনা করছে। এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, পূর্ব রাজাবাজারে পরীক্ষামূলক লকডাউনের প্রভাবের ওপর অনেক কিছু নির্ভর করছে। আর লকডাউনের আওতাভুক্ত এলাকার বাসিন্দাদের সাধারণ ছুটি ঘোষণার বিষয়টিতে এখনো সিদ্ধান্ত হয়নি।

২০২০ সালের ছুটির ক্যালেন্ডার তৈরির সময় ১ আগস্টে ঈদ উল আযহা ধরে হিসেব করা হয়েছে। সেই অনুসারে ৩১ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত ছুটির তালিকা করা হয়েছে। এদিকে তিন দিনের ছুটির মধ্যে আবার দুদিনই চলে যাচ্ছে সাপ্তাহিক নিয়মিত ছুটির মধ্যে। ৩০ জুলাই বৃহস্পতিবার সে হিসেবে ৩১ জুলাই এবং ১ আগস্ট শুক্র ও শনিবার হওয়াতে এই দুদিন সাধারণ ছুটির মধ্যেই পড়ে গেছে।

সাংবাদিকদের সাথে আলাপকালে জনপ্রশাসন মন্ত্রনালয়ের অ’তিরিক্ত সচিব (বিধি অনুবিভাগ) মোঃ লাইসুর রহমান জানান পূর্বের ঘোষণা অনুযায়ী ঈদ উল আযহার ছুটি থাকবে। তার ভাষ্য, ‘’পুরো বছরের ছুটি যখন ঘোষণা করা হয় ঈদের ছুটিও এর মধ্যে থাকে। ঈদুল আযহার ছুটি যেভাবে ঘোষণা করা হয়েছে সেভাবেই থাকবে।‘’

Advertisement
Advertisement

Check Also

স্বা’মীকে স্ব’প্নে দেখেই গ’র্ভবতী হয়ে পড়লেন গৃহ’বধূ

Advertisement এমন অনেক ঘটনা’র সাক্ষী আম’রা থাকি যেটা সম্পূ’র্ণ কাক’তালীয়। কী’ভাবে ঘটল এই ঘটনা তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!