এবার চিংড়িতে করোনা শ’নাক্ত নিয়ে যা জানা গেল – OnlineCityNews

এবার চিংড়িতে করোনা শ’নাক্ত নিয়ে যা জানা গেল

এবার হিমায়িত চিংড়ির প্যাকে’টে করো’নাভা’ইরাস শ’নাক্ত হওয়ায় ইকুয়েডরের তিনটি কোম্পানির কাছ থেকে খাদ্য আমদানি নি’ষিদ্ধ ঘোষণা করেছে চীন। শুক্রবার ফরাসী বার্তাসংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। এনিয়ে রীতিমত গবেষণায় নেমেছে গবেষকরা।

জানা গেছে কিছুদিন আগে রাজধানী বেইজিংয়ে ফ্রিজে রাখা খাদ্য-সামগ্রীতে করো’নাভা’ইরাস শ’নাক্ত হওয়ার পর খাবারে ব্যাপক পরীক্ষা-নিরীক্ষা শুরু করে চীন। শুক্রবার এক সংবাদ সম্মেলনে চীনের জেনারেল অ্যাডমিনিস্ট্রেশন অফ কাস্টমসের কর্মক’র্তা

বাই কেক্সিন বলেন, ডালিয়ান এবং জিয়ামিন বন্দর থেকে সংগৃহীত হোয়াইটলেগ চিংড়ির প্যাকে’টের নমুনা পরীক্ষায় করো’নাভা’ইরাস শ’নাক্ত হয়েছে।

তবে প্যাকে’টের ভেতরের নমুনা এবং চিংড়ি পরীক্ষায় নে’গেটিভ রি’পোর্ট এসেছে। চীনা কাস্টমস কর্তৃপক্ষ বলছে, করো’নাভা’ইরাস পজিটিভ শ’নাক্ত হওয়ায় ইকুয়েডরের তিনটি কোম্পানির কাছ থেকে খাদ্য-সামগ্রী আমদানি সাময়িকভাবে নি’ষিদ্ধ করা হয়েছে।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানের একটি সামুদ্রিত খাদ্য-সামগ্রীর বাজার থেকে করো’নাভা’ইরাসের সংক্রমণ শুরু হয়। তখন থেকে এই ভা’ইরাস বিশ্বের দুই শতাধিক দেশে ছড়িয়ে পড়েছে। এতে বিশ্বজুড়ে আ’ক্রান্ত হয়েছেন ১ কোটি ২৪ লাখ ৪২ হাজার ৩৭ জন এবং মা’রা গেছেন ৫ লাখ ৫৮ হাজার ৫৪৪ জন। সকল পর্যয়ে চলছে সাবধানতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *