Home / শিক্ষা / যেভাবে পাসের সিদ্ধান্ত কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়াই

যেভাবে পাসের সিদ্ধান্ত কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়াই

Advertisement
Advertisement

করো’নাভাইরানের কারণে থমকে আছে পুরো বিশ্ব। সংক্রমণ রোধে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। এমন পরিস্থিতিতে চলতি বছরের জন্য শিক্ষার্থীদের কোন পরীক্ষা না নিয়েই পরবর্তী ধাপে উর্ত্তীণ করার সিদ্ধান্ত নিয়েছে ভারতের রাজস্থান সরকার।

ভারতীয় গণমাধ্যমের প্রকাশিত খবরে বলা হয়েছে, রোবাবার (৫ জুলাই) মুখ্যমন্ত্রীর বাসভবনে উচ্চপর্যায়ের বৈঠকের পর এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্যের সব বিশ্ববিদ্যালয়, কলেজ ও কারিগরি প্রতিষ্ঠানের ক্ষেত্রে এ সিদ্ধান্ত প্রযোজ্য হবে।

এ বিষয়ে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেন, করো’না মহামারীরর কারণে রাজ্য সরকার এ বছরের জন্য সব বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশিকা অনুসারে তাদের স্কোর করা হবে বলেও জানান তিনি।

এক টুইট বার্তায় মুখ্যমন্ত্রী বলেন, সব শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়াই পরবর্তী বছরের জন্য উর্ত্তীণ করা হবে। উর্ত্তীণ শিক্ষার্থীদের নম্বরের জন্য মানব সম্পদ উন্নয়ন মন্ত্রণালয় ও ভারত সরকার সঠিক সিদ্ধান্ত নিয়ে কয়েকদিনের মধ্যে নির্দেশিকা জারি করবে।

সূত্র: এনডিটিভি

Advertisement
Advertisement

Check Also

২০২১ সালের এসএসসি-এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত জানালেন শিক্ষামন্ত্রী

Advertisement Advertisement আগামী বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) এবং উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা বাদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!