সুখবরঃ করোনা পরিস্থিতি ‘অনুকূলে’ আসার যত দিন পর এইচএসসি পরীক্ষা শুরু হবে জানা গেল – OnlineCityNews

সুখবরঃ করোনা পরিস্থিতি ‘অনুকূলে’ আসার যত দিন পর এইচএসসি পরীক্ষা শুরু হবে জানা গেল

ক’রোনা পরি’স্থিতি ‘অনুকূলে’ আসার ১৫ দিন পর এইচএসসি পরীক্ষা নেয়ার পরিকল্প’নার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, ‘এইচএসসি প’রীক্ষার নেও’য়ার পূর্ণ প্রস্তুতি আ’মাদের রয়েছে। আমি আগেও বলেছি যখনই অনুকূল পরিস্থিতি

হবে তার ১৫ দিনে’র মধ্যে পরীক্ষা নিতে পারব। এ ১৫ দিন শিক্ষার্থীদে’র নোটিশ দিতে হবে। তাদের প্রস্তুতি ঝালিয়ে নিতে সময় দিতে হবে।’ শনিবার এডুকেশন রিপোর্টার অ্যা’সোসি’য়েশন, বাংলাদেশ (ইরাব) আয়োজিত ‘করো’নায় শিক্ষার চ্যালেঞ্জ ও উত্তরণে করণীয়’ শীর্ষক ওই অনুষ্ঠানে শিক্ষা’মন্ত্রী এসব কথা বলেন।

এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষার সংখ্যা কমি’য়ে এনে কম সময়ে তা শেষ করার ভাবনা সর’কারের রয়েছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, এবারের এইচএসসির সিলেবাস কমা’নোর কোনো যৌ’ক্তিকতা নেই, কারণ তারা (শিক্ষার্থী) তাদের তো তাদের সিলে’বাস সম্প’ন্ন করেছে।

এখন হতে পারে, যে হ্যাঁ, পাব’লিক পরীক্ষা (এইচএসসি) নেওয়া হবে, আবার এত লক্ষ লক্ষ পরিবার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, এত প্রশাস’নের মানুষ, এত শিক্ষক- সবাইকে ঝুঁকির মধ্যে ফেলব? আম'রা সে’টিকে, আম'রা কম সময়ে করতে পারি কি না, কম সংখ্যক পরী’ক্ষা নিতে পারি কি না- আম'রা সব’কিছুই কিন্তু ভাবছি।”

গত ১ এপ্রিল থেকে এই’চএসসি ও সমমা’নের পরী’ক্ষা শুরুর কথা থাকলেও করো’নাভাই’রাসের সংক্রম’ণের কারণে তা স্থগিত করা হয়। এরপর থেকে দেশের সব শি’ক্ষা প্রতিষ্ঠান’ রয়েছে ব’ন্ধ।

Leave a Reply

Your email address will not be published.