যেমন আছে এখন বরগু’নার আলোচিত সেই মিন্নি, দেখুন – OnlineCityNews

যেমন আছে এখন বরগু’নার আলোচিত সেই মিন্নি, দেখুন

ফেসবুকের ০০৭ গ্রুপে হ’ত্যা’র প’রি’কল্পনা। সেই পরিকল্পনা অনুযায়ী গত বছরের ২৬ জুন হ’ত্যা করা হয় বর’গুনার রিফাত শরী’ফকে। ওই দিন (বুধবার) সকা’ল সাড়ে ১০টায় বরগু’নার কলেজ রোড এ’লাকা’য় স্ত্রী’ আয়শা সিদ্দিকা মিন্নির সামনে কু‌‌’পি’য়ে হ’ত্যা’ করা হয় তাকে।

আগা’মীকাল শু’ক্রবার (২৬ জুন) বরগুনার আ’লো’চিত সেই (রি’ফাত শ’রীফ) হ’ত্যা’র এক বছর পূর্ণ হবে। বছর পেরি’য়ে গেলেও এখনো হ’ত্যা’কা’রীদের শা’স্তি দিতে পারেনি আ’দালত। শুধুমা’ত্র ২ জুলা’ই ভোরে পু’লিশে’র সঙ্গে ‘ব’ন্দু’কযু’দ্ধে’ নি’হত হন মা’মলার প্রধান আ’সামি সাব্বির আহমেদ নয়ন (নয়ন ব’ন্ড)।

বরগুনায় ভা’লো নেই শাহ নেওয়াজ রিফাত শরী’ফের স্ত্রী’ আয়েশা সিদ্দিকা মিন্নিও। রিফাত শরীফ হ’ত্যাকা’ণ্ডের সময় তিনি তাঁর স্বা’মী রিফাত শরী’ফকে বাঁ’চাতে প্রা’ণপ’ন চেষ্টা করেও ব্যার্থ হন বণ্ড বাহি’নীর নৃ’শংস’তার কাছে।

অথচ এ হ’ত্যা’কার ২০ দিন পর গত বছরের ১৬ জু’লাই নি’হ’ত রিফা’তের স্ত্রী’ আয়শা সিদ্দিকা মিন্নিকে হ’ত্যা’কা’ন্ডে জ’ড়িত থাকার অ’ভিযোগে গ্রে’প্তার করে পু’লিশ। ত’দন্ত প্রতিবেদনে নি’হ’ত রি’ফাতের স্ত্রী’ ও এ মা’ম’লার প্রধান স্বা’ক্ষী আয়শা সিদ্দি’কা মিন্নিকে করা হয় সাত ন’ম্বর আ’সা’মি।

এর পরপরই মা’ম’লা’টি অন্যদিকে মোড় নেয়। পরে উচ্চ আ’দালত থেকে জামিনে আসেন নি’হত রিফাত শরী’ফের স্ত্রী’ আয়েশা সিদ্দিকা মিন্নি। এ বিষয়ে আয়েশা সিদ্দিকা মিন্নির বাবা মোজা’ম্মে’ল হক কি’শোর বলেন, বিচার কার্যক্রম থেমে যাও’য়ায় তারাও এক ধ’রণের অস্বস্তিতে রয়েছেন।

তাছাড়া এ ঘটনায় দেশব্যাপী মি’ন্নিকে নিয়ে আলোচনা সমালো”চনার ঝড় ওঠায় চরম অ’স্বস্তি’তে র’য়েছেন মিন্নি। বিশেষ করে মিন্নি প্রায়ই অ’সুস্থ থাকছে। নানা কারণে নিজ থেকেই স্বাভা’বিকভা’বে চলা ফেরা এবং কথা’বার্তাও বন্ধ রেখে’ছে মিন্নি। সামাজিকভাবে বান্ধ’বী’দের সাথেও মিশছে না সে।

কোন প্র’কার হু’ম’কির সম্মুখীন হচ্ছেন কিনা এমন প্রশ্নের জবা’বে বলেন, হু’ম’কির মধ্যে না থাকলেও এ’কটি প্রভা’বশা’লী ম’হলের স্বার্থে মা’মলা’টি ভিন্ন খাতে প্রবাহিত করতে মি’ন্নিকে আ’সা’মি করা হ’য়েছে এটা পরি’স্কার।

তিনি আরও বলেন, শুরু থেকে দ্রুতই এগি’য়ে চলছিলো বিচার কা’র্যক্রম। ক’রো’নার কা’রণে একদম শেষ দিকে এসে বন্ধ র’য়ে’ছে বিচার কাজ। এ মা’ম’লায় তিনি ন্যায় বিচার পাবেন এমন আ’শা ব্যক্ত করে বলেন মিন্নি এ মা’ম’লায় নির্দো’ষ প্রমা’নিত হয়ে খালাস পাবেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *