Home / সারা দেশ / আবারো যেসব এলাকায় ২১ দিনের জন্য সাধারণ ছুটি ঘোষণা করা হলো

আবারো যেসব এলাকায় ২১ দিনের জন্য সাধারণ ছুটি ঘোষণা করা হলো

Advertisement
Advertisement

করো’নাভাই’রাসের অধিক সংক্রমণের কারণে দেশের আরও ৫টি জে’লার বিভিন্ন এলাকাকে রেড জোন ঘোষণা করা হয়েছে। রেড জোন এলাকাগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সোমবার (২২ জুন) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জে’লাগুলো হচ্ছে- ফরিদপুর, মানিকগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, নরসিংদী ও কুষ্টিয়া। এসব জে’লার রেড জোন এলাকায় সাধারণ ছুটি থাকবে। এ নিয়ে সংক্রমণের ঝুঁ’কিপূর্ণ মোট ১৫ জে’লা রেড জোনের আওতায় এল। এর আগে রোববার ১০ জে’লার বিভিন্ন এলাকাকে রেড জোন ঘোষণা করে এসব এলাকায় সাধারণ ছুটি দেয়া হয়।

সোমবার জারি করা প্রজ্ঞাপনে রেড জোন ঘোষিত এলাকায় অবস্থিত সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস/প্রতিষ্ঠান/সংস্থায় কর্ম’রত ও অন্য এলাকায় বসবাসরত কর্মক’র্তা-কর্মচারীদের ক্ষেত্রেও এ ছুটি প্রযোজ্য হবে। জরুরি পরিষেবা এ সাধারণ ছুটির আওতাবহির্ভূত থাকবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। কোন কোন রেড জোনে ২১ দিন সাধারণ ছুটি থাকবে আদেশে তাও নির্ধারণ করে দেয়া হয়েছে।

যেসব এলাকায় সাধারণ ছুটি থাকবে সেগুলো হল- ফরিদপুরের ভাঙ্গা পৌরসভা’র সব ওয়ার্ড এলাকাসমূহ। ২৩ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত ছুটি থাকবে। মানিকগঞ্জ জে’লার মানিকগঞ্জ পৌরসভা’র উত্তর সেওতা, গঙ্গাধর পট্টি ও পশ্চিম দাশড়া এলাকা। পাশাপাশি সাটুরিয়া উপজে’লার সাটুরিয়া ও ধানকোড়া ইউনিয়ন।

এছাড়া সিংগাইর উপজে’লার সিঙ্গাইর পৌরসভা ও জয়মন্টপ ইউনিয়ন। ২৩ জুন থেকে ৪ জুলাই পর্যন্ত ছুটি থাকবে। ব্রাক্ষণবাড়িয়া জে’লার ব্রাক্ষণবাড়িয়া পৌরসভা’র ৪নং ওয়ার্ডের পাইকপাড়া ও কালাইশ্রীপাড়া, ৫নং ওয়ার্ডের মধ্যপাড়া এবং ৮নং ওয়ার্ডের কাজীপাড়া এলাকা।

পাশাপাশি নবীনগর পৌরসভা’র ২নং ওয়ার্ডের হাসপাতা’ল পাড়া ও পশ্চিম পাড়া, ৩নং ওয়ার্ডের টিএনটি পাড়া, ৪নং ওয়ার্ডের হাপাতাল পাড়া ও কলেজপাড়া এবং ৮নং ওয়ার্ডের ভোলাচং দাসপাড়া এলাকা। এছাড়া কসবা পৌরসভা’র ৪নং ওয়ার্ডের আড়াইবাড়ি, ৫নং ওয়ার্ডের শীতলপাড়া এবং ৭নং ওয়ার্ডের সাহাপাড়া এলাকা ২৩ জুন থেকে ৪ জুলাই ছুটি থাকবে।

নরসিংদীর মাধবদী পৌরসভা’র ৪ ও ৫নং ওয়ার্ড (উত্তর বিরামপুর ও দক্ষিণ বিরামপুর) এলাকা ২৩ জুন থেকে ২ জুলাই ছুটি থাকবে। কুষ্টিয়া জে’লার কুষ্টিয়া পৌরসভা’র ১, ৩, ৪, ৫, ৬, ৭, ৮, ১৫, ১৮ ও ২০নং ওয়ার্ড এলাকা, ভেড়ামা’রা উপজে’লার বাহিরচর ও চাঁদগ্রাম ইউনিয়ন এবং ভেড়ামা’রা পৌরসভা’র ১,২, ৩, ৪, ৫, ৬, ৭, ৮ ও ৯নং ওয়ার্ড এলাকায় ২৩ জুন থেকে ৭ জুলাই ছুটি থাকবে।

Advertisement
Advertisement

Check Also

আর ভ্যান চালাবে না শিশু শম্পা, পরিবারের সব দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

Advertisement জামালপুরে ভ্যা’নচালক শি’শু শম্পার অ’সুস্থ বাবা’র চিকি’ৎসা ও তার প’রিবারের সব দায়িত্ব নিয়ে’ছেন প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!