Breaking News
Home / বিনোদন / অবশেষে জানা গেল সুশান্ত সিং রাজপুতের মৃ’ত্যুর কারণ

অবশেষে জানা গেল সুশান্ত সিং রাজপুতের মৃ’ত্যুর কারণ

Advertisement
Advertisement

দে’হান্তর মানেই নি’শ্চিহ্ন হয়ে যাওয়া না, শে’ষ হয়ে যাওয়া না। চলে যাওয়া মানে প্রস্থান না। চলে যাওয়ার পরও অনেক স্মৃ’তি যেমন থেকে যায়, তেমনি অনেক কথাও শুরু হয়। সে ‘চলে যাওয়া’ সুশান্ত সিং রাজপুতের মতো অ’কালে হয়, অ’স্বাভাবিক হয়, তাহলে তো কথার বাঁ’ধ ভা’ঙা স্রোত তৈরি হয়। নানা মত, নানা আলোচনা হয়। সামনে আসে শত শত প্রশ্ন।

​তেমনি সুশান্ত সিং রাজপুতের মৃ’ত্যু নিয়ে উঠতে শুরু করেছে নানা প্রশ্ন। কেন সুশান্ত আ’ত্মহ’ত্যা করলেন? শুরুতেই এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে বলিউডের একাংশের দিকে আঙুল তোলেন কঙ্গনা রানাউত। নাম বলেননি, তাই সুশান্তের পরিণতির জন্য ঠিক কার বা কাদের কথা বলতে চাইছেন কঙ্গনা, তা নিয়ে আলোচনা, গবেষণা সামাজিক যোগাযোগমাধ্যমে। নানা অ’ভিযোগ, অনুযোগ সেখানে।

এরই মধ্যে কয়েকটি নামও চলে এসেছে নেটিজনদের আলোচনায়। বিশেষ করে করণ জোহর এবং সালমান খানের বিরু’দ্ধে বিষো’দগার করছেন নেটিজেনদের একাংশ। শুধু তা–ই না, সুশান্তের মৃ’ত্যুর জন্য করণ, সালমানদের দায়ী করে তাঁদের কু’শপুত্তলিকা পো’ড়ান প্র’য়াত অ’ভিনেতার ভক্তরা। পাটনায় এমন ঘটনা ঘটেছে। ভা’রতের বিভিন্ন গণমাধ্যম খবরটি প্রকাশ করেছে। সুশান্তের মৃ’ত্যুর জন্য বলিউডের এই বড় তারকাদের স্বজনপো’ষণকেই দায়ী করছেন অনেকে। সেই রাগ এবং ক্ষো’ভেই কুশপু’ত্তলিকা পো’ড়ানো হলো।

এদিকে সুশান্ত সিং রাজপুতের মৃ’ত্যুর পর করণ জোহরের ধ’র্মা প্রোডাকশন, যশরাজ ফিল্মস, টি সিরিজ, একতা কাপুরের বালাজি, সালমান খান প্রোডাকশন এবং নাদিয়াদওলা প্রয়োজনা সংস্থার দিকে আঙুল তোলেন কমল আর খান। সুশান্তের মৃ’ত্যুর পর তিনি একটি টুইট করেন। সেখান তিনি অ’ভিযোগ করেন, বলিউডের এই ৬টি প্রযোজনা সংস্থার হাতে গোটা বলিউড।

ভা’রতীয় গণমাধ্যমগুলো জানায়, সুশান্ত সিং রাজপুতের মৃ’ত্যুর পর তার ভক্তরা সালমন খান এবং করণ জোহরের কুশপুত্তলিকা পো’ড়াতে শুরু করেন পাটনায়। সুশান্তের মৃ’ত্যুর জন্য বলিউডের এই বড় তারকাদের স্বজনপ্রীতিকেই দায়ী করছেন অনেকে।এদিকে, সুশান্ত সিং রাজপুতের মৃ’ত্যুর পর করণ জোহরের ধ’র্ম প্রোডাকশন, যশরাজ ফিল্মস, টি সিরিজ, একতা কাপুরের বালাজি, সালমানের খান প্রোডাকশন এবং নাদিয়াদওলা প্রয়োজনা সংস্থার দিকে আঙুল তোলেন সিনেমা সোমলচক কমল আর খান।

সুশান্তের মৃ’ত্যুর পর কেআরকে একটি টুইট করেন। সেখান তিনি অ’ভিযোগ করেন, বলিউডের এই ৬টি প্রযোজনা সংস্থার হাতে গোটা বলিউড। এই ৬টি সংস্থা যদি কাউকে পছন্দ না করে, তাহলে খুব সহ’জে যে কোনও কারও কেরিয়ার ধ্বং’স করে দিতে পারে বলেও মন্তব্য করেন কমল আর খান।অন্যদিকে প্রকাশ্যে বুলিং থেকে শুরু করে মানুষকে সুযোগ করে না দেওয়া, একাধিক বিষয় নিয়ে সালমান খানকে বয়কটের ডাকও দিয়েছেন।

সুশান্তকে বয়কট করা হয়েছিল, দাবি করে তাঁরা বলছেন, সালামান খানের সহযোগিতায় যেমন একাধিক তারকা বলিউডে জায়গা করে নিয়েছেন, ঠিক তেমনই তাঁর ম’দদে অনেকে বলিউডকে বি’দায় জানিয়েছেন। এমনও দেখা গেছে, সালমানের টুইটারে মন্তব্যের জায়গায় উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং–উনের ছবি মিশিয়ে লিখেছেন, হ’ত্যা’কারী!

সুশান্ত শিং রাজপুতের আ’ত্মহ’ত্যা নিয়ে গত কয়েকদিন ধরেই নানা আলোচনার জল ঘোলা চলছে। এরই ভেতরে তার এই আত্মহ’ত্যার জন্য শাহরুখ-সালমানদের প্রভাবকে দায়ী করা হয়েছে। তবে সুশান্তের মৃ’ত্যুও পর শাহরুখ খান তার পেজ থেকে সুশান্তকে নিয়ে একটি ভিডিও শেয়ার করা হলেও সালমানের অফিসিয়াল পেজ থেকে কোনো ভিডিও বা শোকবার্তা নেই! এ বিষয়টি যখন অনেকের কাছে অ’বাক করেছে ঠিক তখন বলিউডপ্রে’মীদের ‘ক্ষো’ভের আ’গুনে ঘি ঢেলেছেন নির্মাতা অ’ভিনব কাশ্যপ।

নির্মাতা কাশ্যপ সুশান্তের মৃ’ত্যু’র কারণ হিসেবে অনেকেই ক্ষো’ভ উ’গরে দিচ্ছেন বলিউডের সিস্টেমকে। অনেকে শাহরুখ-সালমান খানদের সরাসরি দায়ীও করছেন। এদিকে বলিউড সুপারস্টার সালমান খান ও তার পরিবারের বিরু’দ্ধে ‘ক্ষো’ভ’ উগরে দিয়েছেন অ’ভিনব কাশ্যপ। তিনি সালমান খানকে বয়কট করারও আহ্বান জানিয়েছেন নেটিজেনদের কাছে। সালমান খান, সোহেল খান ও আরবাজ খান তিনজন মিলে তার ক্যারিয়ার নষ্ট করে দেওয়ার জন্য ব্যতিব্যস্ত উঠেছে’লেন বলে দাবি করেছেন অ’ভিনব।

দাবাং ছবিটি সফল হওয়ার পর সালমান যখন দাবাং টু-এর কাজ শুরু করেন তখন এই ঘটনার শুরু বলে জানিয়েছেন তিনি। এমনকি অ’ভিযোগ তাদের কথা মতো না চললে খু’ন ও পরিবারের না’রীদের ধ’র্ষ’ণের হু’ম’কিও দেওয়া হয় অ’ভিনবকে। অ’ভিনব এই নিয়ে ফেসবুকে একটি লম্বা পোস্ট করেছেন।

তিনি লিখছেন, ‘সুশান্ত সিং রাজপুতের আ’ত্মহ’ত্যার এই ঘটনা আরও অনেক বড় সমস্যাকে সামনে এনে দিয়েছে যেগুলোর মধ্যে দিয়ে আম’রা অনেকেই যাচ্ছি। এমন কী’ হতে পারে যেটা মানুষকে আত্মহ’ত্যা করতে বাধ্য করে? সুশান্তকে এভাবেই মৃ’ত্যুর দিকে ঠেলে দেওয়া হয়েছে। প্রভাবশালীরা এমনটা করেন।’ তিনি আরও দাবি করেন, বলিউডের বহু ট্যালেন্ট ম্যানেজার এবং ট্যালেন্ট ম্যানেজমেন্ট এজে’ন্সি আসলে শিল্পীদের জন্য মৃ’ত্যু ফাঁ’দ।

নিজের অ’ভিজ্ঞতা শেয়ার করে অ’ভিনব পোস্টের শেষে লিখেছেন, ‘ওপেন চ্যা’লেঞ্জ। সুশান্ত সিং রাজপুত এগিয়ে গিয়েছেন এবং আমি আশা করি ও যেখানে আছে ভালো আছে। কিন্তু আমি চাই আর কোনো নি’রীহ প্রা’ণকে যেন এভাবে শে’ষ হতে না হয়। তারা যেন সম্মান নিয়ে বলিউডে টিকে থাকতে পারেন। আমি আশা করি, যারা এই একই পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছেন তারা আমা’র এই পোস্ট শেয়ার করবেন।’

Advertisement
Advertisement

Check Also

তোর মতো ছেলে পেয়ে আমি ধন্য: শ্রাবন্তী

Advertisement বর্তমানে চর্চায় উঠে এসেছেন টলিউডের অ’ভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। তার বর্তমান স্বামীর স’ঙ্গে ফের সম্পর্কের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!