কাবিননামা’ নিয়ে বিপাকে তৌসিফ পায়েল – OnlineCityNews

কাবিননামা’ নিয়ে বিপাকে তৌসিফ পায়েল

কাবিননামা’ নিয়ে এবার আসন্ন ঈদুল আজহায় একটি বিশেষ নাটক নির্মাণ করেছেন নির্মাতা মাহমুদুর রহমান হিমি। সেখানে জুটি বেঁধে অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা তৌসিফ মাহবুব ও কেয়া পায়েল।

তাদেরকে নবদম্পতি রূপে দেখা যাবে এই নাটকে। নির্মাতা হিমির রচনায় নাটকটির চিত্রনাট্য লিখেছেন গোলাম সরোয়ার অনিক। নাটকটির গল্প প্রসঙ্গে নির্মাতা হিমি বলেন,

‘আমা’দের সমাজ দুজন মানুষের সম্পর্কের চেয়ে একটি কাগজের মূল্য বেশি দিয়ে থাকে। তেমনই একটি গল্প নিয়ে নাটক এগিয়ে যাবে।’ কয়েক মাস আগে দেশে কাবিননামা নিয়ে হইচই পড়ে গিয়েছিল।

সেই ঘটনায় অনুপ্রাণিত হয়ে নাটকটি নির্মিত হয়েছে কি না? এমন প্রশ্নে নির্মাতা মাহমুদুর রহমান হিমির উত্তর, ‘মেটেও তেমনটা না। নাটকের গল্প এখনই বলে দিলে দর্শক উপলব্ধিটা পাবেন না।

তবুও এই প্রশ্নের উত্তরে বলতে হয়, নাটকটি নবদম্পতির গল্পের। যেখানে তৌসিফ মাহবুব হুট করেই কেয়া পায়েলকে নিয়ে তার ব্যাচেলার বাসায় ওঠে। সেখান থেকে গল্প শুরু হবে আর শেষ হবে কাবিননামায়।’

নির্মাতা আরো জানিয়েছেন, আসন্ন ঈদের পঞ্চম দিন রাত ৮টায় দীপ্ত টিভিতে প্রচার হবে নাটকটি, পরে তাদের ইউটিউবে প্রচার হবে। এবারের ঈদ আয়োজনে নির্মিত হয়েছে বিশেষ টেলিফিল্ম ‘ব্লেড লাইলী’।

শফিকুর রহমান শান্তনু’র রচনায় টেলিফিল্মটি পরিচালনা করছেন আলোক হাসান। আর এতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন মুমতাহিনা চৌধুরী টয়া ও ইয়াশ রোহান। টেলিফিল্মে দেখা যাবে, পুরান ঢাকার সম্ভ্রান্ত পরিবারের মেয়ে লাইলী। সবাই তাকে ব্লেড লাইলী হিসেবে চেনে।

কারণ সে কথায় কথায় বলে ব্লেড দিয়ে নাম লিখবে। যেমন, বাবার কাছে নতুন একটা ড্রেসের জন্য টাকা চাইলে বাবা দিতে অস্বীকৃতি জানালে সে হুমকি দেয় ব্লেড দিয়ে নাম লিখবে। তখন নিরুপায় হয়ে বাবা টাকা দিয়ে দেয়।

আবার গৃহশিক্ষক তার বি’রুদ্ধে পড়াশোনায় ফাঁকিবাজির অ’ভিযোগ করলে তাকেও ব্লেড দিয়ে নাম লেখার হুমকি দেয়। শিক্ষক তখন ভয়ে কিছু বলে না। এদিকে, ঘুড়ি উৎসব উপলক্ষে এলাকা সরগরম। প্রতি বছরের মত নিলয় ঘুড়ি মাস্টার।

নিলয়ের প্রতিদ্বন্দী দল বেকায়দায়। এবার নিলয়কে চ্যালেঞ্জ দিয়ে বসে লাইলী। উৎসবের আগের রাতে লাইলী গো’পনে নিলয়কে ডেকে বলে সে যদি জিততে না পারে তাহলে ব্লেড দিয়ে নাম লিখবে। নিলয় ভয় পেয়ে যায় এবং এই ভয়ের কারণে সে নার্ভাস হয়ে যায়।

আর লাইলী নিলয়ের ঘুড়ি কে’টে জিতে যায়। এক পর্যায়ে লাইলী প্রেমের প্রস্তাব দিয়ে বসে নিলয়কে। কিন্তু নিলয় বলে লাইলীর মত মেয়ের সাথে কখনোই সে প্রেম করবে না।

লাইলী জেদ ধরে সে নিলয়ের সাথে প্রেম করবে এবং বিয়ে করে ছাড়বে। শুরু হয় নতুন লড়াই। এমনই এক গল্পে নির্মিত টেলিফিল্ম ‘ব্লেড লাইলী’ প্রচারিত হবে আজ শুক্রবার (ঈদের ৩য় দিন) রাত ১১টা ২০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *