রাস্তা দিয়ে হেঁটে বেড়াচ্ছে বিশালাকারের কুমির! – OnlineCityNews

রাস্তা দিয়ে হেঁটে বেড়াচ্ছে বিশালাকারের কুমির!

বিশালাকারের একটি কুমির ঘুরে বেড়াচ্ছে বাড়ির সামনের সরু রাস্তা দিয়ে। পেছনে হেঁটে আ’সছে উৎসুক মানুষ। এমন ঘ’টনা প্রত্যক্ষ করেছে ভারতের কর্নাটক রাজ্যের দান্দেলির মানুষ।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যমে ছ’ড়িয়ে পড়া একাধিক ভিডিওতে দেখা গেছে, সেখানকার কোগিলবান গ্রামের সরু রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছে কুমির। জা’না গেছে, ওই গ্রামটি দান্দেলি বন্যপ্রা’ণী অভ’য়াশ্রমের কাছে অবস্থিত।

অভ’য়াশ্রমটিতে রয়েছে বেশ কিছু প্রা’ণী। টুইটারে বন ক’র্মকর্তাদের শেয়ার করা ভিডিওতে দেখা গেছে, নির্ভ’য়ে গ্রামের রাস্তায় চলে বেড়াচ্ছে ওই কুমির। নি’রাপদ দূ’রত্ব বজায় রেখে তার পিছন পিছন আ’সছে কৌতুহলী ভিড়।

ভিডিয়োটি রেকর্ড করা হয়েছে মোবাইল ক্যামেরায় কুমিরের একেবারে সামনে থেকে। কিন্তু তাতেও বিশেষ হেলদোল নেই কুমিরটির। তেড়ে যাওয়ার কোনও লক্ষণও নেই।

এমনকি সামনে হ’ঠাৎ একটি রাস্তার কুকুর চলে এলেও সে দিকে ফি’রে তাকায়নি কুমিরটি। বরং বেশ কিছুটা হেঁটে যাওয়ার পর রাস্তার এক পাশে একটু দম নিতে দু’দণ্ড জিরিয়ে নিয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এএনআই জা’নিয়েছে, কুমিরটিকে এই ঘ’টনার কিছুক্ষণ পরেই উ’দ্ধার করেছে বন দফতর। কর্নাটকের দান্দেলির ডেপুটি রেঞ্জ অফিসার রামু গৌড়া জা’নিয়েছেন, গ্রামটির কাছেই কালি নদীতে ছেড়ে দেওয়া হয়েছে কুমিরটিকে।

তার ধারণা, ওই নদী থেকেই উঠে এসেছিল কুমিরটি। তবে তাঁদের মতে, ওই নদীতে কুমির থাকলেও তারা কখনও লোকালয়ে আসে না। এই ঘ’টনাটি বি’চ্ছিন্ন বলেই মনে করছেন বন দফতরের ক’র্মকর্তারা।

স’ম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে আরও বেশ কিছু প্রা’ণী ভারতীয় গ্রামের রাস্তায় চলে আসার ভিডিও ছ’ড়িয়ে প’ড়েছে। গত সোমবার ফরিদাবাদের সুরাজকুন্ডের একটি রাস্তায় পাওয়া যায় একটি মৃ’ত চিতাবাঘ। বন ক’র্মকর্তাদের ধারণা দ্রুতগামী কোনো গাড়ির ধা’ক্কায় প্রা’ণীটির মৃ’ত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *