এইচএসসি পরীক্ষা যেদিন হবে যা বললেন শিক্ষামন্ত্রী – OnlineCityNews

এইচএসসি পরীক্ষা যেদিন হবে যা বললেন শিক্ষামন্ত্রী

করো’না পরিস্থিতির কারণে কবে নাগাদ এইচএসসি ও সমমানের পরীক্ষা নেওয়া সম্ভব হবে, তা এখনও বলা যাচ্ছে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ বুধবার (১৭ জুন) গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে এ মন্তব্য করেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, চলতি বছরের এইচএসসির পরীক্ষার জন্য যা যা প্রস্তুতি দরকার সব সম্পন্ন করে রেখেছে শিক্ষা মন্ত্রণালয়। তবে করো’না মহামা’রীর প্রকোপ না কমায় আম’রা সেটি নিতে পারছি না।

তিনি বলেন, বর্তমানে দেশে করো’না সংক্রমণ উদ্ধমুখী, এটা থেকে কবে নাগাদ আম’রা মুক্ত হতে পারবো আম’রা কেউ আন্দাজ করতে পারছি না। এজন্য এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত রয়েছে।তিনি আরও বলেন, এই পরীক্ষাটি একটি বিরাট কর্মযজ্ঞ। এখানে শুধু শিক্ষার্থীরা জ’ড়িত নয়, শিক্ষক, আইনশৃঙ্খলা বাহিনীসহ অনেকেই এটার সঙ্গে সংশ্লিষ্ট।

তাই সবার স্বাস্থ্য ঝুঁ’কির মধ্যে ফেলে আম’রা এ পরীক্ষা নিতে পারিনা। কাজেই এ মুহুর্তে কোনভাবেই বলতে পারছিনা কবে নাগাদ এইচএসসি পরীক্ষা নেওয়া সম্ভব হবে।প্রসঙ্গত, দেশে করো’নাভাই’রাসের সংক্রমণের ফলে চলতি বছরের এইচএসসি ও সমমানে পরীক্ষা নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হয়নি। এ নিয়ে অনিশ্চয়তায় দিন কা’টাচ্ছে লাখ লাখ শিক্ষার্থী ও তাদের অ’ভিভাবকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *