আপনার কাছে ট্রাক্টরের ছবি দেওয়া পুরোনো ৫ টাকার নোট আছে, বিক্রি করলে পেতে পারেন ৩০ হাজার টাকা! – OnlineCityNews

আপনার কাছে ট্রাক্টরের ছবি দেওয়া পুরোনো ৫ টাকার নোট আছে, বিক্রি করলে পেতে পারেন ৩০ হাজার টাকা!

পুরনো জিনিস সব সময় আমা’দেরকে আনন্দ দিয়ে থাকে ।। কখনো কখনো আবার আবেগপ্রবণ করে তোলে । পুরনো স্মৃ'তি ঘাঁটতে গিয়ে মনে পড়ে সেই সময় কাটিয়ে আসা কিছু ঘটনা যা হয়তো বর্তমান সময়ে দাঁড়িয়ে আম'রা প্রচন্ড ভাবে মিস করি ।

ঠিক তেমনি পুরনো জিনিসের প্রতি ও অনেকের প্রবল আগ্রহ দেখা যায় । সেটি পুরনো জামা কাপড় হতে পারে জিনিসপত্র হতে পারে খেলনা হতে পারে এমনকি পুরনো কয়েন বা নষ্ট হতে পারে ।

আমা’দের মধ্যে অনেকেই আছেন যারা পুরনো কয়েন বা পুরনো নোট সংরক্ষণ করে রাখতে যথেষ্ট পছন্দ করেন ।স্বাধীনতার আগে ইংরেজদের আমলে প্রচলিত কোন কয়েন বা নোট হোক বা স্বাধীনতার পরে ভারত সরকার

দ্বারা প্রচলিত কোনো পুরনো নোট বা কয়েন হোক সে গুলোকে সংরক্ষণ করতে তারা ভালোবাসে । অবশ্যই তাদের জন্য এটি একটি সুখবর । কারণ সেই সমস্ত নোট বা কয়েনগুলি পরবর্তীকালে আন্তর্জাতিক বাজারে ব্যাপক চাহিদা যুক্ত হয় ।

এবং সেগুলো নিলামে ওঠার জন্য পাওয়া যায় অধিক মূল্য । যেমন এক যুবক পুরনো ১০০ টাকার নোট বিক্রি করে রীতিমতো রাতারাতি লাখোপতি হয়েছিল । এখনকার দিনে ই-কমার্স সাইট রয়েছে সেই সুযোগ।

আপনার বাড়িতে যদি পুরনো পাঁচ টাকার নোট থেকে থাকে তাহলে আপনি ই-কমার্স সাইটে সেগুলি নিলামে তুলিয়ে কয়েক হাজার টাকা রাতারাতি উপার্জন করতে পারেন ।

তবে শর্তসাপেক্ষ হিসেবে বলা আছে পুরনো পাঁচ টাকার নোটে ট্রাক্টরের ছবি থাকা বাঞ্ছনীয় । তার পাশাপাশি ৭৮৬ নাম্বার লেখাটা থাকা বাঞ্ছনীয় । এই ধরনের নোট কে বিরল নোট হিসেবে চিহ্নিত করেছে আরবিয়াই ।

এই নোটের আন্তর্জাতিক বাজারের মূল্য অত্যন্ত বেশি । আপনি একটি পাঁচ টাকার নোট বিক্রি করে ৩০ হাজার টাকা উপার্জন করতে পারবেন মুহূর্তের মধ্যে । শুধুমাত্র coinbazar.com এ আপনাকে একটি নিজের একাউন্ট খুলতে হবে ।

এবং সেখানে নিলামে তুলতে হবে পুরানো ৫ টাকার নোটের ।তাহলে কাজ শেষ । তাই আজকে বাড়িতে তল্লাশি চালান এবং খুঁজে দেখুন পুরানো ৫ টাকার নোট রয়েছে কিনা ।

এর পাশাপাশি সেই ই-কমার্স সাইটে আরেকটি বি’জ্ঞপ্তি থেকে জানা যাচ্ছে যদি পুরনো যুগের অর্থাৎ ১৯৭৭-৭৮ সালের পর থেকে যদি এক টাকার নোট আপনার কাছে থেকে থাকে তাহলে বর্তমান বাজারমূল্য হতে পারে ৪৫ হাজার টাকা ।।

কথাটি রূপকথার মত মনে হলো বাস্তবতা রয়েছে অনেকখানি ।তাই বাড়িতে আজ থেকে খোঁজা শুরু করে দিন পুরনো পাঁচ টাকা এক টাকার নোট রয়েছে কিনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *