তিনটি বিশাল কো-ব-রা সা-প মুখোমুখি, রে-গে ফোঁ-স করে উ-ঠল, ঝ-ড়ের গ-তিতে ভা-ইরাল ভিডিও – OnlineCityNews
Breaking News
Home / অন্যান্য / তিনটি বিশাল কো-ব-রা সা-প মুখোমুখি, রে-গে ফোঁ-স করে উ-ঠল, ঝ-ড়ের গ-তিতে ভা-ইরাল ভিডিও

তিনটি বিশাল কো-ব-রা সা-প মুখোমুখি, রে-গে ফোঁ-স করে উ-ঠল, ঝ-ড়ের গ-তিতে ভা-ইরাল ভিডিও

Advertisement

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় প্রায় প্রতিদিনই না;নারকম ভিডিও ভা;ইরাল হয়ে থাকে। তার মধ্যে কোনটি বেশ মজার হয়, কোনটি শিক্ষামূলক, বা কিছু ভিডিও স;ত্যিই আমা’দের অবা;ক করে দেয়।

মানুষের সাথে সাথে প;শুপা;খিরাও পিছিয়ে নেই এই দৌ;ড়ে। তাদের মজার ভিডিও আ;মাদের অ;ত্যন্ত আ;নন্দ দেয়। কিন্তু কিছু কিছু ভিডিও সত্যিই দেখলে শিহরিত হতে হয়।

কিছুদিন আগে ভা;ইরাল হয়েছিল তিন সা;পের দুর্ধ;র্ষ ল;ড়া;ই, যা দেখে অ;বাক হয়ে গিয়েছিলেন দ;র্শক। এছা;ড়াও ভাই;রাল হয়েছিলনিজের সন্তা;নদের বাঁ;চাতে হ;রিণ মা;য়ের নি;জেকে ;চি;তাবাঘ এদের হা;তে সঁ;পে দেওয়া,

মায়ের এই আ;ত্মত্যা;গ কাঁ;দিয়েছিল গো;টা পৃথিবীকে। পশুপা;খিদের ও মানুষের ম;তোই অনুভূতি আ;ছে, শুধু তা;রা তাদের অনু;ভূতি গু;লি সকলের সা;মনে মা;নুষের মত ব্য;ক্ত করতে পারে না।

তাদের মতো ভালোবাসা পাওয়া সত্যিই দু;র্লভ। কিন্তু সো;শ্যাল-মি;ডিয়ায়-ভাইরাল হবার সব ভি;ডিও গু;লোই কি;ন্তু ভা;লোবাসা প্রদর্শন করে না, এর মধ্যে হিং;সা অ;ত্যা;চার ও হ;ত্যার ম;তো অ;নেক ভি;ডিও কি;ন্তু ভা;ইরাল হয়।

প;শুপা;খিদের স;মাজেও একই জি;নিস দেখা যায়, পে;টের জন্য সবাই কাতর। ক্ষু;ধা এমন এক প্রবৃ;ত্তি ,যা;কে ঠা;ন্ডা করতে আ;রেক প;শুকে ভ;ক্ষণ করেই তবে মাং;সাশী প্রা;ণীর ক্ষু;দা নি;বৃত্তি ক;রতে হয়।

কিন্তু ক;থায় আ;ছে “লো;ভে পা;প, পা;পে মৃ;ত্যু”। সম্প্রতি ভা;ইরাল হওয়া সোশ্যাল মিডি;য়ায় একটি ;ভি;ডিওতে যেন এই কথা;টি প্র;মাণ দেখলাম আম'রা। স;র্প জা;তি চি;রকালই র;হস্য;ময়, ক;থিত আছে এরা স;ম্মোহনী শ;ক্তির মা;ধ্যমে পশুপা;খিদের স্বীকার করে।

যদিও বৈজ্ঞানিক মতে তা সত্যি নয় বলেই প্রমাণিত হয়েছে। এদের মধ্যে ছোট ছোট সাপগুলি ব্যাং, পোকা প্রভৃতি খেয়ে বাঁচলেও বড় সাপেদের অন্যান্য বড় পশু গিলে খেয়ে তবেই খিদে মেটাতে হয়।

পৃথিবীতে বি;ষধর এবং বি;ষহীন দু’রকম সা;পই আছে। সা;পেদের শ্র;বণ;শক্তি তী;ক্ষ্ণ এবং এদের দৃষ্টি;শ;ক্তি ক্ষী;ণ। এরা সাধারণত নি;জে থেকে কখ;;নোই আক্রমণ করে না, আ;ত্ম;রক্ষার প্র;য়োজনে অ;থবা শি;কার করার জ;ন্যই তা;রা আ;ক্রমণ করে থাকে।

তাই এদের খু;ব শা;ন্ত মা;থায় ট্যা;কেল ক;রতে হয়। কি;ন্তু অ;ধিকাংশ মা;নুষই বি;ষয়টি না জে;নেই সা;প সম্প;র্কে না;না রকম কুসং;স্কার পো;ষণ করে থা;কেন। তা;ই অ;ধিকাংশ জা;য়;গায় সা;পকে প্রথ;মেই মে;রে ফে;লা হয়।

কিন্তু বর্ত;মানে গঠি;ত হয়ে;ছে না;না স;র্প র;ক্ষা ক;মিটি। মো;হাম্মদ আ;রিফ, সমিরন প্র;ভৃতি ব্যক্তিরা সাপ সম্পর্কে সঠিক জ্ঞান প্রদান করে সা;পটিকে নিরা;পদ জায়;গায় পৌঁ;ছতে সাহায্য করেন।

তাদের সাহ;সিকতার ভি;ডিওগুলি আ;ম'রা প্রায় সময় ইউ;টিউবে সোশ্যাল মিডিয়ায় দেখতে পা;ই। কিন্তু মানুষের মধ্যে কু;সং;স্কার এখনো অব্যা;হত। তাই অ;নেক বির;ল প্রজা;তির সা;প আ;জ শে;ষ হয়ে যা;চ্ছে। সম্প্রতি এক;টি ভা;ইরাল ভি;ডিওতে দেখা যাচ্ছে, তি;নটি বি;ষাক্ত সা;প তিন;জ;নের দি;কে স্থির দৃষ্টি;তে ফ;ণা তু;লে দাঁ;ড়িয়ে রয়ে;ছে।

তা;দের উ;ত্তোলিত ফ;না পর;স্পরের দি;কে স্থি;র ক;রা, যেন কো;ন অদৃ;শ্য সং;কেতের অ;পেক্ষা ক;রছে ;তা;রা। যেন সেই অদৃশ্য সা;রাটি পে;লেই পর;স্পর পর;স্প;রের দিকে ঝাঁ;পিয়ে প;ড়বে চ;কিতে।

তা;দের উ;দ্যত ফ;ণা যেন দং;শনেরই অ;পেক্ষায় র;য়েছে। এ;কটি গ্রা;ম্য মা;ঠের ম;ধ্যে দৃ;শ্যটি তো;লা হয়ে;ছে বলেই অ;নুমান করা হচ্ছে।

এই অদ্ভু;ত ভি;ডিও দে;খে অ;বাক হয়ে গে;ছেন দর্শ;করা। এই র;হ;স্যময় ভি;ডিও তা;দের শিহ;রিত ক;রে তু;লেছে। কো;ন অদৃশ্য আ;গন্তু;ক তা;দের নে;প;থ্যে র;য়েছে, ;তা;র র;য়ে ;গেল অ;জানাই। ভি;ডিওটি পো;স্ট করা হয়ে;ছে “অ;ঞ্জু; ধূর্ভে” নামে একটি অফি;সি;য়াল ফেসবুক পে;জ থেকে। প্রা;য় সা;ড়ে পাঁ;চ ;লা;খ মা;নুষ ভি;ডি;ওটি লা;ইক করেছেন।

ভিডিওটি ছড়িয়ে পড়েছেন চারিদি;কে। কমেন্ট বক্স ভরে গেছে না;নারকম কমেন্টে। অ;দ্ভু;ত র;হ;স্যময় ভি;ডি;ওটি ভা;;বিয়ে তুলেছে সক;লকে। প্রকৃ;তির লী;লাখেলা সত্যি বোঝা ভার। তিনটি সাপের এই আচরণের পিছনে কোন বৈ;জ্ঞানিক ব্যা;খ্যা খুঁজে পাননি দর্শকরা।

পৃথিবী;তে জী;ব বৈচিত্র রক্ষায় পশু;পা;খিদের ভূ;মিকা অপ;রিসীম। কি;ন্তু মানুষ অ;ত্য;ন্ত নি;র্দয় হ;য়ে অবি;বেচ;কের ম;তো অন;ব;রত জী;ববৈ;চিত্র্য ন;ষ্ট ক;রে চলেছে।

Advertisement
Advertisement

Check Also

বড় সজারুকে খে-তে গিয়ে ম-রতে হলো বি-শাল কো-বরা সাপকে, তু-মুল ভাইরাল এই ভিডিও মুহূর্তে হইচই ফেললো সোশ্যাল মিডিয়ায়!

Advertisement আজকাল মানুষের মধ্যে সোশ্যাল মিডিয়ার জনপ্রিয়তা ব্যা-প-কভা-বে ছড়িয়ে পড়ছে। আট থেকে আশি সকল বয়সের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!