১৪ দিনের লকডাউন ঘোষণা করলো লাল জোনের যে জেলাকে – OnlineCityNews

১৪ দিনের লকডাউন ঘোষণা করলো লাল জোনের যে জেলাকে

করো’নাভা’ইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় কক্সবাজার জে’লার কয়েকটি এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। আগামীকাল (শনিবার) থেকে এসব এলাকা আবারো লকডাউন করা হবে। কক্সবাজার জে’লার পু’লিশ সুপারে এবিএম মাসুদ হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত বুধবার এক বৈঠকে কক্সবাজারের করো’নাভা’ইরাস

সংক্রমণের পরিস্থিতি মূল্যায়ন করা হয়। এরপর এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। কক্সবাজার জে’লার সিভিল সার্জন মো. মাহবুবুর রহমান জানিয়েছেন, পুরো কক্সবাজার পৌরসভা এলাকাকে শনিবার থেকে লকডাউন করা হচ্ছে। গত এক সপ্তাহ ধরে কক্সবাজার শহরে প্রতিদিনই করো’নাভা’ইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। প্রতিদিন ২৫ থেকে ৩৬ জন পর্যন্ত শনাক্ত হচ্ছে।

সিভিল সার্জন অফিসের তথ্য অনুযায়ী পুরো কক্সবাজার জে’লায় এখনো পর্যন্ত ৮০০ জনের মধ্যে করো’নাভা’ইরাস শনাক্ত হয়েছে, যার মধ্যে শুধু কক্সবাজার পৌরসভা এলাকাতেই ৩৫০ জন আক্রান্ত হয়েছেন। এ কারণেই কক্সবাজার পৌর এলাকার ১২টি ওয়ার্ডের মধ্যে ১০টি ওয়ার্ডকে রেড জোন হিসেবে চিহ্নিত করে কঠোর লকডাউন করা হচ্ছে।

এদিকে পু’লিশ সুপার এবিএম মাসুদ হোসেন জানিয়েছেন, যেসব এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে সেখানে যানবাহন চলাচলসহ সকল ধরণের কর্মকা’ণ্ড সীমিত করা হবে বলে পু’লিশ জানিয়েছে। তবে জরুরী সার্ভিস চলবে বলে জানিয়েছেন পু’লিশ সুপার। তিনি বলেন, সরকারি একটা সিদ্ধান্ত আছে রেড, ইয়েলো এবং গ্রিন জোন করা। আমা’দের শহরের

কিছু এলাকা এবং চকোরিয়ার কিছু এলাকাতে প্রাদুর্ভাব বেশি হচ্ছে। এটা এলাকা কেন্দ্রীক বেশি হচ্ছে। আম'রা এলাকা ভিত্তিক ম্যাপিং করে ঐ এলাকাগুলোকে কঠোর করবো। ঐসব এলাকায় অনেক কিছু সীমিত করা হবে। পু’লিশের পক্ষ থেকে বলা হচ্ছে, কক্সবাজার জে’লায় এলাকা-ভিত্তিক এই লকডাউন আগামী ১৫ দিন বলবৎ থাকবে। পরিস্থিতি উন্নতি হলে তখন লকডাউন শিথিল করা হবে। অন্যথায় লকডাউনের মেয়াদ আরো বাড়ানো হবে।

সূত্রঃ বাংলাদেশ জার্নাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *