ফেরারি আ`সামীর থানায় এসে আ’ত্মসম’র্পণ, হাত কড়া না দিয়ে ফুল দিলেন ওসি – OnlineCityNews
Breaking News
Home / সারা দেশ / ফেরারি আ`সামীর থানায় এসে আ’ত্মসম’র্পণ, হাত কড়া না দিয়ে ফুল দিলেন ওসি

ফেরারি আ`সামীর থানায় এসে আ’ত্মসম’র্পণ, হাত কড়া না দিয়ে ফুল দিলেন ওসি

Advertisement

কিশোরগঞ্জের মিঠামইন থা”নায় ফেরারি এক আসা’মিকে নিয়ে অ;ভূতপূর্ব ঘটনা ঘটে;ছে। শনিবার (১৩ মার্চ) মো. সোলা;ইমান নামে ফেরারি এই আসা;মির হাতে হা;তকড়ার বদলে ফুল তুলে ‍দি;য়েছেন ওসি মো. জা;কির রব্বানী।

দী;র্ঘদিন পলা;তক থা;কার পর বিকা;লে থা’নায় আ;ত্মসমর্পণ করতে এলে অভূত;পূর্ব এই ঘট;নাটি ঘটে।মিঠাম;ইন থা;নার ওসি মো. জাকির রব্বানী জানান, মো. সোলাই;মান মিঠামইন উপজে’লার শরীফপুর গ্রা;মের নূরুল ইস’লামের ছেলে।

নারায়ণগঞ্জের আ;দালতে তার বিরু;দ্ধে একটি সিআ;র মাম;লা রয়েছে। এই মাম;লায় দুই বছ;রের মতো সম;য় ধরে তিনি প;লাতক রয়েছেন।গ্রে;ফতারি প;রোয়া;নাভুক্ত আ;সামি মো. সোলাইমানকে গ্রে;প্তারের জন্য পুলি;শ একা;ধিকবার তার বা;ড়িসহ বিভিন্ন স্থানে অ;ভিযান চালিয়েছে।

কিন্তু তাকে গ্রে;প্তার করা যায়নি। এ অ;বস্থায় শনিবার (১৩ মার্চ) বি;কালে হঠাৎ করে মি;ঠামইন থা;নার ডি;উটি অ;ফিসারের কাছে হাজির হন। তি;নি ডি;উটি অফি;সারকে জানান, তার বি;রুদ্ধে গ্রে;প্তারি পরো;য়ানা রয়েছে। তিনি ধ;রা দিতে এসেছেন।

গ্রে;ফতারি প;রোয়া;নাভুক্ত আ;সামি মো. সোলাইমানের এমন কথা;বার্তায় হত;বাক হ;ন ডি;উটি অ;ফিসার। তিনি মো. সোলা;ইমানকে নি;য়ে যান থা;নার ওসি’র ক;ক্ষে।ওসি মো. জা;কির রব্বানীরও কি;ছুটা অবি;শ্বাস ঠেকে।

তিনি সত্যি;কার অ;র্থেই মো. সোলাইমান ওয়ারেন্টভুক্ত কি-না রে;জিস্ট্রার খ;তিয়ে দে;খতে বলেন। রে;জিস্ট্রার দেখে জানা গেলো, সত্যিই মো. সোলাইমান ওয়া;রেন্ট;ভুক্ত একজন আ;সামি।

আই;নের প্র;তি শ্র;দ্ধাশীল হয়ে নি;জে নিজে ধ’রা দিতে থা;নায় চলে আ;সায় মো. সো;লাইমানকে সাধু;বাদ জানা;লেন ওসি মো. জাকির রব্বানী। মনে মনে সিদ্ধা;ন্ত নিলেন, একজন অ;ভিযুক্ত বা অ;পরাধী হি;সাবে তিনি লো;কটাকে পুর;স্কৃত ক;রবেন না আই;নের প্রতি শ্র;দ্ধাশীল ব্য;ক্তি হি;সেবে তা;কে পুর;স্কৃত করবেন।

যেন তাকে অনু;সরণ ক;রে অন্যা;ন্য প;লাতক আ;সামিরা এভাবে থা;নায় এসে হা;জির হন।এ সি;দ্ধান্ত থে;কে ওসি মো. জাকির রব্বানী তার হা;তে গোলা;প ফু;ল দিয়ে শুভে;চ্ছা জা;নান আই;নের ;প্রতি শ্র;দ্ধাশীল হওয়া মো. সোলাইমানকে।

মো. সোলাইমান তখন জা;নান, গ্রে;প্তারি প;রোয়ানা মা;থায় নিয়ে দী;র্ঘদিন যাব;ৎ তিনি পলা;তক রয়ে;ছেন। থা;না পু;লিশ হ;ন্যে হয়ে খুঁজ;ছে গ্রে;প্তার করার জন্য, প্রা;য়শই পু;লিশ বাড়ি;তে হা;না দি;চ্ছে। প;লাতক জী;বন মা;নেই অশা;ন্তিময়।

ফ;লে তার ম;নে শু;ভবু;দ্ধির উদয় হয়। পু;লিশ কে আর ক;ষ্ট দি;বে না। সিদ্ধা;ন্ত নিলেন, পু’লিশের হা;তে ধ;রা দি;বেন। তাই করলেন। নি;জেই সশ;রীরে হা;জির হ;লেন মি;ঠামইন থা;নায়।মি;ঠামইন থা;নার ও;সি মো. জা;কির রব্বানী আরো জানান, থা’নায় এসে মো. সোলা;ইমানকে ডিউ;টি অ;ফিসার কি জন্য এ;সেছেন জিজ্ঞে;স কর;লে সোলা;ইমান বলে;ন, আ;মার বি;রুদ্ধে ওয়া;রেন্ট আছে। আমি ধ;রা দিতে এ;সেছি।

এ সম;য় ডি;উটি অ;ফিসার অ;বাক দৃষ্টি;তে তা;কিয়ে রই;লেন। আর ভা;বতে শুরু করলেন, ওয়া;রেন্টভু;ক্ত একজন আ;সামিকে ধর;তে ক;ত ক;ষ্ট করতে হয়। থা;কে জী;বনের ঝুঁ;কি। গ্রে;প্তার এড়াতে কত কৌ;শল অব;লম্বন করে। পু;লিশকে আ;ক্রমণ ক;রতে দ্বি;ধা করে না। আই;নের প্রতি শ্রদ্ধা;শীল হয়ে; লো;কটা চলে এসেছে থা;নায়। এরপরই ;ডিউটি অফি;সার তাকে ওসি’র কা;ছে নিয়ে যান।

ও;সি মো. জাকির র;ব্বানী বলেন, আম;রা ;আহ্বান জা;নচ্ছি যা;রা পলাতক জী;বন যাপনে র;য়েছেন। আপনারা আ;ইনের প্রতি শ্র;দ্ধা;শীল হ;য়ে থা’না অ;থবা বিজ্ঞ আ;দালতে অতি;সত্বর হা;জির হন। আ;পনার বি;রুদ্ধে যে মা;মলা থা;কুক না কেন, তা আইনি মো;কাবেলা ক;রে নি;ষ্পত্তি ক;রুন। বি;চারিক কা;জে স;হযোগিতা করুন।

Advertisement
Advertisement

Check Also

সর্বাত্মক লকডাউনে কী বন্ধ, কী খোলা জেনে নিন

Advertisement Advertisement করো’নার ঊর্ধ্বগতি ঠেকাতে ১৪ এপ্রিল (বুধবার) থেকে ২১ এপ্রিল পর্যন্ত সারাদেশে এক সপ্তাহের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!