ভো’টের আগে বেলজিয়ান মেলিনস ড’গ, খুঁজে দিয়েছিল লা’দেনকে – OnlineCityNews

ভো’টের আগে বেলজিয়ান মেলিনস ড’গ, খুঁজে দিয়েছিল লা’দেনকে

বাংলায় নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছে, চলছে প্রস্তুতিও। জানা গিয়েছে, আসানসোল (Asansol) আসছে বেলজিয়ান মেলিনস ড’গ (Belgian Malinois dog)। এপ্রিলেই যোগ দেবে আসানসোল ড’গ স্কো’য়াডে।

নির্বা’চনের ম’রশু’মে রে’লের সা’হায্য করতে বাং’লায় আ’সছে লা’দেনকে খুঁ’জে দে’ওয়া এই দুঃ’সা’হসিক প্র’জাতির কু;কুর। মানুষের ভু’ল হলে’ও, এ’দের ক’খনই ভুল হয় না। ব’র্তমানে দি’ল্লীতে প্র’শিক্ষণে ব্য’স্ত রয়ে’ছে বে’লজিয়ান মে’লিনস ড’গ।

জা’না গি’য়েছে, নি’র্বাচনে স’ময় অপ’রাধ দ’মন কর’তে রে’লের সা’হাযা’র্থে আ’সান’সো’লের ড’গ স্কো’য়াডে যো’গ দে’বে এই কু;কুর। ভো’টের মু’খে মু’র্শিদা’বা’দের নি’ম’তিতা স্টে’শনে ম’ন্ত্রীর উ’পর বি’স্ফো’রণ আ’ক্রমণের ঘট’নায় অ’নেক প্র’শ্ন উঠে এসেছে।

অন্য’দিকে নির্বা’চনের পূর্বেই রা’জ্যের প্রবেশদ্বার আ’সানসোলকে কা’জে লাগিয়ে মা”দক দ্র’ব্য প্র’বেশে বাঁ”ধ সাধ’তে তৈ’রি হ’চ্ছে নার’কো’টিক স্পে’শা’লিস্ট ‘ড’গ তু’ফান।

এ’ছাড়াও বিস্ফো’রণ খুঁ’জে বের ক’রার স্পে’শালি’স্ট ম্যা’ক্স, জো’জো ও জা’ভা এবং অপ’রাধী ধ’রতে তৎ’পর ভি’কিও র’য়েছে। মো’ট ৫ টি দুঃ’সা’হসিক এই ডি’ভি’শনের নি’রা’পত্তা আ’রও জো’রদার ক’রে তুল’বে।

এ’বি’ষয়ে আ’সা’নসোল ডি’ভিশনের সি’নিয়র সি’কি’উরিটি ক’মি’শ’নার চ’ন্দ্র’মোহন মি’শ্র জা’নি’য়েছেন, লা’দেনকে খুঁ’জে পেতে যে প্রজাতির কু;কুর সাহা’য্য করে’ছিল, ‘ক্যা’প্টেন’ অর্থাৎ বেল’জিয়ান মে’লিনস ড’গ আসা’ন’সোল ড’গ স্কো’য়াডে যু’ক্ত হলে, এই ডিভি’শ’নের ক্ষ’মতা আর’ও বেড়ে’ যাবে। যে কোন’রক’ম অ’প’রাধ দমনে স’ফল হ’ওয়া স’ম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *