মহাকাশে কিভাবে করা হয় যৌ-ন মি-লন? ভিডিও প্রকাশ করলো সংস্থা, ভাইরাল হলো সেই ভিডিও, রইলো ভিডিও! – OnlineCityNews

মহাকাশে কিভাবে করা হয় যৌ-ন মি-লন? ভিডিও প্রকাশ করলো সংস্থা, ভাইরাল হলো সেই ভিডিও, রইলো ভিডিও!

না জানি কত কত অবাক করার মতন ঘটনার সাক্ষী আমা’দের এই সোশ্যাল মিডিয়া । সোশ্যাল মিডিয়া মাধ্যমে আম'রা বিভিন্ন ধরনের ঘটনা বিভিন্ন সময় দেখে থাকি যা আমা’দের কখনো কখনো অবাক করে তোলে ।

তার পাশাপাশি করে তোলে হতভম্ভো এবং বিস্মিত।. এই সোশ্যাল মিডিয়ার হাত ধরে আম'রা যেমন আদিবাসী সম্প্রদায়ের চাঁদ মনিকে উঠে আসে দেখা যায় তেমনই ঠিক দেখা যায় রানাঘাটের স্টেশন চত্বরে গান গাওয়া রানু মন্ডল কে।

যিনি রাতারাতি হয়ে গিয়েছিলেন স্টার তবে আজকে কোন রানাঘাটের রানু মন্ডল বা আদিবাসী সম্প্রদায় চাঁদনীর কথা বলতে আসিনি । বলতে এসেছে এক ধরনের বিরল ঘটনা যা শুনলে আপনিও অবাক হবেন তার পাশাপাশি শিউরে উঠবেন ।

বর্তমান যুগে সামান্য ক্লান্তি দূর করতে আম'রা মুখ বুঝেছি সোশ্যাল মিডিয়াতে । অর্থাৎ আম'রা যত দিন যাচ্ছে ততই যেন নির্ভরশীল হয়ে পড়ছি সোশ্যাল মিডিয়ার উপর ।এক মুহূর্ত চলতে পারছি না সোশ্যাল মিডিয়া ছাড়া কাজেই জীবনের প্রতিটা আনন্দ সুখ-দুঃখ রাগ অভিমান সমস্ত কিছু খুঁজে নিতে চাই সোশ্যাল মিডিয়ার মধ্যে ।

সে সমস্ত দিক থেকে সোশ্যাল মিডিয়া ও আমা’দেরকে নিরাশ করে না । সেই সোশ্যাল মিডিয়াতে সম্প্রতি একটি তথ্যমূলক ভিডিও উঠে এসেছে মহাকাশ নিয়ে । আমা’দের কমবেশি প্রত্যেকে মহাকাশ নিয়ে জানার যথেষ্ট পরিমাণে আগ্রহ থাকে ।

সেখানে যখন মানুষ পৌঁছায় তখন কিরকম ভাবে তারা খাবার খায় কিরকম ভাবে ম-লমূত্র ত্যাগ করে বা শারী-রিক সম্পর্ক স্থাপন করে কিভাবে এই ধরনের নানান রকমের প্রশ্ন আমা’দের মনে অনবরত চলতে থাকে ।

আর তারই উত্তর নিয়ে প্রকাশিত হয়েছে ইউটিউবে সেই ভিডিওটি যা আজকের এ প্রতিবেদনের মাধ্যমে আপনাদের জানাতে এসেছি। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে এবং বলা হচ্ছে যে মেয়ে-দের পিরিয়ড বা মাসি-কের সময় কি বীভৎস পরিমাণে অসুবিধা হয় তাদের ।

এমনকি পৃথিবী থেকে তাদেরকে বেশ কিছুটা তুলো পাঠিয়ে দেওয়া হয় । যাতে তারা সেই অবস্থার মোকাবিলা করতে পারে । এর পাশাপাশি যৌ-ন মিলন মহাকাশে কখনোই সম্ভব নয় । কারণ একটি নির্দিষ্ট জায়গায় কখনোই স্থির ভাবে থাকা যায়না মহাকাশে । সবসময় শূন্যে ভাসতে থাকে মহাকাশচারীরা ।

এমনকি তারা ম-ল এবং মূ-ত্র-ত্যাগ করার জন্য বিশেষ একটি প্লাস্টিকের পাইপ ব্যবহার করেন । নিজেকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য ভেজা তোয়ালে ব্যবহার করতে হয় তাদেরকে । অতএব আপনি নিশ্চয়ই বুঝতে পেরেছেন যে যারা মহাকাশের মহাকাশচারীদের জীবন সহজ হয় না পৃথিবীর বাইরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *