রাতে শোবার আগে একবার এইভাবে মাত্র একমাস এইভাবে বাড়িতেই এটি ব্যবহার করলে ত্বক হবে দারুণ উজ্জ্বল ও ঝকঝকে, রইলো পদ্ধতি! – OnlineCityNews

রাতে শোবার আগে একবার এইভাবে মাত্র একমাস এইভাবে বাড়িতেই এটি ব্যবহার করলে ত্বক হবে দারুণ উজ্জ্বল ও ঝকঝকে, রইলো পদ্ধতি!

আমা’দের মধ্যে অনেকেই ত্বকের যত্ন নেন । বর্তমান যুগে আম'রা যত উন্নত হচ্ছি ততই যেন বেড়ে চলেছে ত্বকের উপর অ-ত্যা-চা-র । শুধুমাত্র ত্বক বলা ভু-ল হ-বে তার সাথে সাথে বেড়ে চলেছে শরীরের যাবতীয় অঙ্গপ্রত্যঙ্গের উপর অ-ত্যা-চার ।

কাজেই বয়স বাড়তে না বাড়তে দেখা যাচ্ছে ব-লি-রে-খা । চামড়া জ্ব-র হয়ে উঠছে অ-ল্প ব-য়সে । যা আমা’দেরকে আরো কু-স-ছিত করে তোলে । কিন্তু এমন বেশ কিছু ঘরোয়া পদ্ধতি রয়েছে যেগুলো অবলম্বন করলে আপনি আপনার বয়সের তুলনায় নিজের শরীরকে সুস্থ স্বাভাবিক রাখতে পারবেন ।

ত্বক হয়ে উঠবে ঝলমলে। ত্বককে ঝলমলে এবং ম-সৃণ করে তুলতে বর্তমান যুগে ছেলেমেয়েরা অনেকেই পাড়ি দেয় পার্লারে । সেখানে নামিদামি ক্রিম ব্যবহার করে । কিন্তু তেমন কোনো ফল মিলে না ।

অনেক ক্রিম ব্যাবহার করলেন এবার ব্যবহার করুন ঘরোয়া এই পদ্ধতি । ত্বকের উজ্জলতা ফিরিয়ে আনতে এর জুড়ি মেলা ভার । তাই আজ বলবো এটি কি কি কাজে লাগে। মূলত দুটি উপায়ে আপনি আপনার ত্বককে ফর্সা করতে পারেন এক হচ্ছে স্ক্রাবার ।

প্রথমে আপনাকে একটি বাটিতে কিছুটা পরিমাণ আলুর রস নিতে হবে । এবং তার মধ্যে দিতে হবে এক চামচ গ্লিসারিন এক চামচ মধু এবং এক চামচ লেবুর রস । এমতাবস্থায় উপকরণ গু-লি-কে ভালো করে মিশিয়ে তার মধ্যে দিয়ে দেবেন এক চামচ চিনি ।

পুনরায় মিশ্রণকে ভালো রকম ভাবে মিশিয়ে সেটি রাত্রে শুতে যাওয়ার আগে বা স্নান করার আগে যদি ১৫ থেকে ২০ মিনিটের জন্য আপনি নিজের ত্বকের উপর প্র-য়োগ করতে পারেন তাহলে দেখবেন দুই থেকে তিন সপ্তাহের মধ্যেই আপনার ত্বক উজ্জ্বল ঝলমলে দা-গ-হী-ন হ-য়ে উ-ঠছে ।

দ্বিতীয় যে পদ্ধতিটি সেখানে আপনাকে একটি বাটিতে কিছুটা পরিমাণ আলুর রস নিতে হবে । এবং তার মধ্যে দিতে হবে এক চামচ বেসন ও এক চামচ মুসুরী বাটা । তার মধ্যে যোগ করতে হবে এক চামচ লেবুর রস এবং উপকরণ গু-লি-কে ভালো রকম ভাবে মিশিয়ে ত্বকের মধ্যে প্রয়োগ করলে থেকে তিন সপ্তাহের মধ্যে আপনি ফল পাবেন হাতেনাতে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *