জানাগেল যে কারণে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা বেশি – OnlineCityNews
Breaking News
Home / করোনা নিউজ / জানাগেল যে কারণে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা বেশি

জানাগেল যে কারণে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা বেশি

Advertisement

দেশে গত ২৪ ঘন্টায় করো’নাভাই’রাস (কোভিড-১৯) সর্বোচ্চ আ’ক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ২ হাজার ৫২৩ জন, মা’রা গেছে ২৩ জন এবং সুস্থ হয়েছে ৫৯০ জন।

আজ শুক্রবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অ’তিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

দেশে শেষ ২৪ ঘন্টায় সর্বোচ্চ করো’না আ’ক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে তার কারণ, বিগত ২৪ ঘন্টায় সর্বোচ্চ করো’নাভাই’রাস শনাক্তের নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ৪৯টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৯৮২টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৩০১টি। বিগত দিনগুলোর তুলনায় যার পরিমাণ বেশি।

এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২ লাখ ৮৭ হাজার ৬৭টি নমুনা। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী ২ হাজার ৫২৩ জন। এ পর্যন্ত করো’নাভাই’রাসে শনাক্ত হয়েছে ৪২ হাজার ৮৪৪ জন। শনাক্তের হার ২২ দশমিক ৩৩ শতাংশ।

অধ্যাপক নাসিমা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃ’ত্যুবরণ করেছে ২৩ জন। এ পর্যন্ত মৃ’ত্যু দাঁড়ালো ৫৮২ জন। শনাক্ত বিবেচনায় মৃ’ত্যুর হার ১ দশমিক ৩৬ শতাংশ। সুস্থ হয়েছে ৫৯০ জন। মোট সুস্থ হয়েছে ৯ হাজার ১৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ০৪ শতাংশ।’

Advertisement
Advertisement

Check Also

করো’নাভা’ইরাসের ‘নতুন ধরনের’ খবর নিয়ে যা বললেন বিসিএসআইআর

Advertisement বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের (বিসিএসআইআর) চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আফতাব আলী শেখ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!