শেখ হাসিনার স্ম‍ার্ট ডিপ্লোম্যাসিতে টিকা এসেছে: পংকজ – OnlineCityNews
Breaking News
Home / সারা দেশ / শেখ হাসিনার স্ম‍ার্ট ডিপ্লোম্যাসিতে টিকা এসেছে: পংকজ

শেখ হাসিনার স্ম‍ার্ট ডিপ্লোম্যাসিতে টিকা এসেছে: পংকজ

Advertisement

অনেক উন্নত দেশ যখন করো’না টিকা পাচ্ছে না, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট ডিপ্লোম্যাসি দিয়ে ভারত থেকে দেশে টিকা এনেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সংসদ সদস্য পংকজ দেবনাথ।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন। এ সময় ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া অধিবেশনে সভাপতিত্ব করেন।

পংকজ দেবনাথ বলেন, এক ঘণ্টা আগে দেশে করো’না ভা’ইরাসের টিকা এসে পৌঁছেছে। বিশ্বের অনেক উন্নত দেশ এখনও করো’নার টিকা পায়নি।

কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট ডিপ্লোম্যাসির কারণে বাাংলাদেশের মাটিতে ভারত থেকে টিকা এসেছে। তিনি প্রজ্ঞা দিয়ে, বিচক্ষণতা দিয়ে বলিষ্ঠ নেতৃত্ব দিয়ে এটা সম্ভব করতে সক্ষম হয়েছেন। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।

ধন্যবাদ জানাই ভারতের প্রধানমন্ত্রীকেও। শুরু থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা করো’না পরিস্থিতি মোকাবিলায় প্রণোদনাসহ বিভিন্ন কর্মসূচি নিয়েছেন।

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বি’রোধীতা প্রসঙ্গে পংকজ দেবনাথ বলেন, ৭১ এর পরাজিত শক্তি স্বাধীনতা বি’রোধী, ধর্মান্ধ সাম্প্রদায়িক গোষ্ঠী বঙ্গবন্ধু ভাস্কর্য নিয়ে বি’রোধীতা শুরু করেছে। এখানে ভাস্কর্য ও মুর্তির মধ্যে পার্থক্য নিয়ে বিতর্ক বিষয় নয়। ভাস্কর্য,

মুর্তি, জারি, সারি গান বাংলার ঐতিহ্য। বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। যারা বঙ্গবন্ধুকে অস্বীকার করে তাদের বাংলাদেশে আম'রা থাকতে দিতে পারি না। যারা বঙ্গবন্ধুর ভাস্কর্যের বি’রোধীতার সাহস দেখায় তাদের হাত আম'রা গুড়িয়ে দেবো।

তিনি বলেন, দীর্ঘ ২৬ বছরে জিয়া, এরশাদ, খালেদা জিয়া, বিএনপি-জামায়াত সাম্প্রদায়িক ও ধর্মান্ধ গোষ্ঠী দেশকে পিছিয়ে দিয়েছিলো।

মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর স্মৃ'তিচিহ্ন তারা মুছে ফেলতে চেয়েছিলো। সেখান থেকে দেশকে উদ্ধার করে শেখ হাসিনা বিচক্ষণতার সঙ্গে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

Advertisement
Advertisement

Check Also

খালি হাতে ঢাকায় এসে ৯০ হাজার টাকায় শুরু, এখন বিক্রি ২৫ কোটি টাকা

Advertisement Advertisement ১২ বছর বয়সে চাঁদপুরের কচুয়া থেকে কাজের উদ্দেশ্যে ঢাকায় আসেন মো. আমান উল্লাহ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!