দেশে আজ যে জেলায় ঈদুল ফিতর উদযাপন করেছেন – OnlineCityNews

দেশে আজ যে জেলায় ঈদুল ফিতর উদযাপন করেছেন

মাদারী’পুরের ত্রিশ গ্রা’মের মানুষ সৌদি আ’রবের স’ঙ্গে মিল রেখে রোববার (২৪ মে) ঈদ উদযাপন করেছেন। জে’লার বিভিন্ন জায়গা মিলিয়ে প্রায় ২০ হাজার মানুষ আজ ঈদ উদযা’পন করেছেন। তারা সকলে’ই সুরেশ্ব’র দায়রা শরী’ফের ভক্ত-মু’রিদ।

জে’লার বেশ কয়েকটি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হলেও প্রতিবছর প্রধান ও বড় জামাত অনুষ্ঠিত হয় মাদা’রীপুর সদর উপজে’লার তাল্লুক গ্রামে’র চরকালি’কাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে।

কিন্তু করো’না পরিস্থিতিতে মুসল্লিরা ম’সজিদে ঈদের নামাজ আদায় করার সিদ্ধান্ত নেন। এজন্য রোববার সকাল সাড়ে ৯টায় কয়েকটি ম’সজিদে আলাদাভাবে ঈদের জামাত পড়ান ই’মাম আব্দুল হাশেম ফকির। পরে করো’না ভা’ইরাস থেকে মুক্তি পেতে বিশেষ মোনাজাত করা হয়।

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে সুরেশ্বর দায়রা শরীফের প্রতিষ্ঠাতা হযরত জান শরীফ শাহ্ সু’রেশ্বরী (রাঃ) এর অনু’সারীরা ১৪৮ বছর ধরে বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাব’গাম্ভী’র্যের মধ্য দিয়ে ঈদ উদযা’পন করে আসছেন।

সু’রেশ্বর দ’রবার শরী’ফের পীর খাজা শাহ সুফী সৈয়দ নূরে আ’ক্তার হোসাইন জানান, সুরেশ্বর দরবার শরী’ফের প্রতি’ষ্ঠাতা হযরত জান শরীফ শাহ্ সুরেশ্বরী (রাঃ) এর অনুসারীরা প্রায় দেড়শ বছর পূর্ব থেকে সৌদি আ’রবসহ মধ্যপ্রা’চ্যের সাথে মিল রেখে রোজা রাখেন এবং ঈদুল ফিতর ও ঈদুল আযহা পালন করে আ’সছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *