Breaking News
Home / সারা দেশ / ভারতের মমতাকে ফোন করে যা বললেন প্রধানমন্ত্রী

ভারতের মমতাকে ফোন করে যা বললেন প্রধানমন্ত্রী

Advertisement
Advertisement

পশ্চিমবঙ্গের মুখ্য’মন্ত্রী মমতা ব্যা’নার্জিকে ফোন করে ঘূ’র্ণিঝ’ড় আম্পা’নের কার’ণে যে ক্ষ’তি হয়েছে তার খোঁ’জ নিয়ে’ছেন প্রধা’নমন্ত্রী শেখ হাসিনা।

আজ শুক্র’বার সকালে মম’তা ব্যানা’র্জিকে ফোন করার বিষয়’টি নিশ্চিত করে প্রধানম’ন্ত্রীর প্রেসসচিব ই’হসানুল করি’ম বলেন, ‘বেলা ১১টা ১০ মিনিটে প্র’ধান’মন্ত্রী শেখ হাসিনা পশ্চিম’বঙ্গের মুখ্যম’ন্ত্রীকে ফোন করেন এবং রা’জ্যে ঘূর্ণিঝ’ড়ের কারণে যে ক্ষ’তি হয়েছে তার খোঁ’জ নেন।’

তিনি বলেন, ঘূর্ণি’ঝড়ে’র কারণে ধ’নসম্প’দ ও জা’নমা’লের যে ক্ষ’তি হয়েছে তার জন্য সমবেদনা জানান প্রধা’নমন্ত্রী এবং তারা শি’গগি’রই এই ক্ষতি কা’টিয়ে উঠতে পার’বেন বলে আশা প্র’কাশ করেন। এ সময় সম’বেদনা জানানো’র জন্য বাংলাদে’শের প্রধান’মন্ত্রীকে ধন্যবাদ জানান মমতা ব্যানার্জি।

বুধবার বি’কাল ও রাতে ভার’তের পশ্চি’মবঙ্গে উপকূ’লবর্তী অঞ্চ’লে ব্যাপ’ক তাণ্ডব চালি’য়েছে অতি’প্রবল ঘূ’র্ণিঝ’ড় আ’ম্পান। তা’ণ্ডবে ল’ণ্ডভ’ণ্ড করে দি’য়েছে কল’কাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পর’গনা, পূর্ব মেদি’নী’পুরে, হাওড়া, হুগ’ এবং পশ্চিম মে’দিনী’পুরের অ’নেক এলাকায়।

হাজার হাজার কাঁচা বাড়ি ও গা’ছপা’লা ভে’ঙে গেছে আম্পা’নের ভয়া’ল থা’বায়। প’শ্চিম’বঙ্গের বি’ভিন্ন জে’লায় অ’ন্তত ৮০ জনে’র মৃ’ত্যু’ হয়েছে।

একইদিন বিকা’লে তী’ব্র ঝ’ড়ো বা’তাস আর বৃ’ষ্টি ঝ’ড়ি’য়ে সাগর থেকে উপ’কূলে উঠে আসে আ’ম্পান। এটি বাং’লাদে’শের উপ’কূলীয় জে’লা সাতক্ষী’রা ও সু’ন্দরবন অংশের ওপর আ’ঘাত হা’নার পর স্থল’ভাগে ‘আ’ঘা’ত হানে। উপকূ’লীয় জে’লা’গুলোতে ঝ’ড়ের তীব্রতা খুব বেশি না হ’লেও এখন পর্য’ন্ত ১৬ জনের মৃ’ত্যু’র খ’বর পাওয়া গেছে।

Advertisement
Advertisement

Check Also

বাউল রিতাকে ধরতে পরোয়ানা জারি

Advertisement পালা গানে মহান আল্লাহকে নিয়ে কটুক্তির অ’ভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মা’মলায় বাউল শিল্পী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!