Home / সারা দেশ / ঈদে ব্যক্তি’গত গাড়ি নিয়ে চলাচল করা নিয়া উচ্চমহল থেকে যা বললেন

ঈদে ব্যক্তি’গত গাড়ি নিয়ে চলাচল করা নিয়া উচ্চমহল থেকে যা বললেন

Advertisement

করো’নাভা’ইরাসের সং’ক্রমণ এড়াতে দূরপাল্লার গণ’পরিবহন বন্ধ। তবে ব্যক্তি’গত গাড়ি নিয়ে পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে বাড়ি ফিরতে পারবেন ঘরমুখো মানুষেরা। সেক্ষেত্রে তাদের কোনো বাধার সম্মুখীন হতে হবে না। বৃহস্পতিবার সরকারের উচ্চমহল থেকে পুলি’শকে এ ধরনের একটি মৌখিক নির্দেশনা দেয়া হয়েছে।

নির্দেশ’নায় বলা হয়েছে, ছুটিতে জরুরি কাজের জন্য কেউ যদি গ্রামের বাড়ি ফিরতে চায় তাহলে পু’লিশ যেন তাদের অনুমতি দেয়। তাদের যেন খুব বেশি হয়রানি বা প্রশ্নোত্তরের শিকার না হতে হয়। তবে গণপরিবহন চলবে না।

নির্দেশনাটি পাওয়ার পর পু’লিশের প্রতিটি রেঞ্জের ডিআইডি, পু’লিশ সুপার (এসপি) এবং মেট্রোপলিটন শহরের উপ-কমিশনারদের (ডিসি) জানিয়ে দেয়া হয়েছে।

মেট্রোপলিটন পু’লিশের (ডিএমপি) দুইজন অ’তিরিক্ত উপ-কমিশনার (এডিসি) বিষয়টি নিশ্চিত করে জানান, পু’লিশ সদরদফতরের এ ধরনের একটি বার্তা পাওয়ার পর আম'রা গাবতলী থেকে চেকপোস্ট তুলে দিয়েছি।

ঢাকায় কর্মরত পু’লিশের একজন দায়িত্বশীল কর্মক’র্তা জানান, সরকারের উচ্চমহল থেকে মৌখিক এই নির্দেশনাটি প্রথমে পু’লিশে আসে। নির্দেশনায় বলা হয়, যারা কষ্ট করে বাড়ি ফিরছেন তাদের যেন বাড়ি ফিরতে দেয়া হয়। তবে তারা গণপরিবহনে বাড়ি ফিরতে পারবেন না।

এর আগে ঈদুল ফিতরের ছুটিতে অনেকেই গ্রামের বাড়ি ফিরছিলেন। তবে তাদের ঢাকা ছাড়তে নানা পু’লিশি বাধার সম্মুখীন হতে হয়েছে। ফেরি চলাচল বন্ধ করায় মাঝপথ থেকে ফিরে আসতে হয়েছে অনেককে।

Advertisement
Advertisement

Check Also

স্বস্তি পেলো মধ্যবিত্তরা, একদরে আলু বিক্রি করবে রাজ্য

Advertisement Advertisement রাজ্য সরকারের উদ্যোগে অবশেষে এবার স্বস্তির নিঃশ্বা’স ফেলবেন সাধারণ মানুষ। ৪০ টাকা কেজি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!