সকল বাধাঁ উপেক্ষা করে চো’রাই পথে যা করছে জন’গন – OnlineCityNews

সকল বাধাঁ উপেক্ষা করে চো’রাই পথে যা করছে জন’গন

মা’ওয়া পুরাতন ফেরিঘাট থেকে চো’রাইপথে যাত্রী পারাপার করছে ট্রলার ও সী-বোট। তবে নৌ-পু’লিশ অ’ভিযান চালিয়ে ৪৮টি ট্রলার ও ২টি সী-বোট জ’ব্দ করেছে। এর মধ্যে ১৯টি ট্রলার পদ্মায় ডুবিয়ে দেয়া হয়েছে।

মা’ওয়া নৌ-পু’লিশ ফাঁড়ির আইসি এস আই সিরাজুল কবির জানান, মঙ্গলবার (১৯ মে) হতে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌ-রুটে ফেরিসহ সকল প্রকার নৌযান দিয়ে যাত্রী পারাপার বন্ধ করেছে প্রশাসন। পু’লিশের ঊর্ধ্বতন কর্মক’র্তাদের নির্দেশে কড়া ভূমিকায় রয়েছে নৌ-পু’লিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বৃহস্পতিবার (২১ মে) সকাল থেকে ভেঙ্গে-ভেঙ্গে কিছু যাত্রী আসছে মা’ওয়ার দিকে। তবে তারা শিমুলিয়া ঘাটে না গিয়ে মা’ওয়া চৌরাস্তা থেকে পশ্চিমে পুরাতন ফেরিঘাটে চলে যাচ্ছে। এখানে একটি সিন্ডিকেট ট্রলার ও সী-বোট দিয়ে ওপারে চর জানাজাত ঘাটে পারাপার করে যাচ্ছিল। খবর পেয়ে সকাল থেকে ব্যাপক অ’ভিযান চালিয়ে ৫টি ট্রলার জ’ব্দ করা হয়েছে। যাত্রী নামিয়ে এর মধ্যে দুটি ট্রলার পদ্মায় ডুবিয়ে দেয়া হয়েছে।

সিরাজুল কবির জানান, এর পূর্বে গতকাল বুধবার পর্যন্ত ১৭টি ট্রলার পদ্মায় ডুবিয়ে দেয়া হয়। সর্বমোট ৪৮টি ট্রলার জ’ব্দ করা হয়েছে, এর মোট ১৯টি ট্রলার আজ পর্যন্ত ডুবিয়ে দেয়া হয়েছে।

এ ছাড়া ২টি সি-বোটও জ’ব্দ করা হয়েছে অ’বৈধভাবে লোকজন পারাপারের জন্য। তবে এখন আর মানুষের ঢল নেই শিমুলিয়া ঘাটে। একেবারের শান্ত রয়েছে ঘাটের পরিস্থিতি। জরুরি পরিষেবার কিছু গাড়ি ছাড়া কোনো গাড়িই পার করা হচ্ছে না শিমুলিয়া ফেরিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *