করো’নায় মৃ’ত’ ২২ জ’নের মধ্যে ১০ জ’ন যে শ’হরের – OnlineCityNews

করো’নায় মৃ’ত’ ২২ জ’নের মধ্যে ১০ জ’ন যে শ’হরের

প্রা’ণঘা’তী করো’নাভাই’রাসে ‘আ’ক্রান্ত হয়ে দে’শে গত ২৪ ঘণ্টা’য় রে’কর্ড ২২ জন মা’রা’ গেছেন। নতুন করে মৃ’ত’ ১৯ জন পু’রুষ ও ৩ জন না’রী। এ নিয়ে প্রা’ণঘা’তি এই ভা’ই’রাসে মৃ’তে’র সংখ্যা ৪০৮ জনে দাঁ’ড়াল।

এছাড়া গত ২৪ ঘ’ণ্টায় রেকর্ড ১ হাজা’র ৭৭৩ জনের শ’রী’রে শ’না’ক্ত হয়েছে ভা’ইরা’সটি। এ নিয়ে আ’ক্রা’ন্তের সংখ্যা দাঁ’ড়াল ২৮ হাজা’র ৫১১ জনে। বৃহস্পতি’বার দুপুরে নিয়’মিত অন’লাইন ব্রি’ফিংয়ে স্বাস্থ্য অ’ধিদপ্ত’রের অ’তিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি আরও জানান, ক’রোনাভাই’রাস শনা’ক্তে গত ২৪ ঘণ্টায় ১০ হা’জার ১৭৪টি নমুনা সংগ্রহ এবং ১০ হাজার ২৬২টি পরী’ক্ষা করা হয়েছে। এ নিয়ে টানা দ্বিতী’য় দিনের মতো ১০ হাজা’রের বেশি নমুনা পরী’ক্ষা করা হলো। মোট ৪৭টি ল্যা’বে এই নমুনাগু’লো পরী’ক্ষা করা হয়।

মৃ’ত’দের মধ্যে ১০ জন ঢাকা, ৮ জন চ’ট্টগ্রাম, ৩ জন ‘সিলেট ও ১ জন ময়’মন’সিংহ বি’ভাগের বাসিন্দা বলে জানিয়ে’ছেন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তাদের মধ্যে ১৬ জন হাসপাতা’লে ও ৫ জন নিজ বাসায় মা’রা’ গেছেন। আরে’কজ’নকে মৃ’ত অবস্থা’য় হাসপা’তালে আনা হয়ে’ছিল।

১১ থেকে ২০ বছর বয়’সী: ২ জন। ৩১ থেকে ৪০ ব’ছর বয়সী: ১ জন। ৪১ থেকে ৫০ বছর বয়সী: ২ জন। ৫১ থেকে ৬০ বছর বয়সী: ১০ জন। ৬১ থেকে ৭০ বছর বয়সী: ৩ জন। ৭১ থেকে ৮০ বছর বয়সী: ২ জন। ৮১ থেকে ৯০ বছর বয়সী: ২ জন।

অন্য’দিকে, গত ২৪ ঘন্টা’য় ৩৯৫ জন সু’স্থ হয়েছেন। এ নিয়ে মোট ৫ হাজার ৬০২ জন প্রা’ণঘা’তি এই ভা’ই’রাস থেকে সেরে উঠলেন। দেশে ক’রোনাভাই’রাসে সংক্র’মিত প্রথম রোগী শ’নাক্ত হয় ৮ মার্চ। এ ভা’ইরা’সে আ’ক্রা’ন্ত হয়ে প্রথম মৃ’ত্যু’র ঘট’না ঘটে ১৮ মার্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *