করো’নায় ২৪ ঘণ্টায় সর্বোচ্চ যত জন শনা’ক্ত, মৃ’ত্যু’র মিছিলে ৩৮৬ জন – OnlineCityNews

করো’নায় ২৪ ঘণ্টায় সর্বোচ্চ যত জন শনা’ক্ত, মৃ’ত্যু’র মিছিলে ৩৮৬ জন

ক’রোনাভাই’রাসে (কোভিড-১৯) আ’ক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টা’য় আ’রও ১৬ জনের মৃ’ত্যু হয়েছে। এ নিয়ে ভাইরা’সটি’তে মোট ৩৮৬ জন মা’রা গেলেন। একই সম’য়ে করো’নায় আ’ক্রান্ত হিসেবে শনা’ক্ত হয়ে’ছেন আরও এক হা’জার ৬১৭ জন। এতে মোট আ’ক্রা’ন্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৬ হাজার ৭৩৮ জনে।

বুধবার (২০ মে) দুপু’রে স্বা’স্থ্য অধিদ’ফ”তরের করো’নাভাই’রাস বি’ষয়য়ে দেশে মোট নমুনা পরী’ক্ষা করা হলো দুই লাখ ৩ হাজার ৮৫২টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৬১৭ জনের দেহে করো’নাভা’ইরাস শনা’ক্ত হয়েছে।

এ নিয়ে দেশে মোট আ’ক্রান্ত হয়েছেন ২৭ হাজা’র ৭৩৮ ক নিয়মিত হেলথ বু’লেটিনে এ তথ্য জানানো হয়। বুলে’টিন উপ’স্থাপন করেন অধি’দফতরের অতি’রিক্ত মহাপরিচা’লক (মহাপরিচাল’কের দায়ি’ত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি নতুন এক’টিসহ মোট ৪৩টি ল্যাবে নমুনা পরী’ক্ষার তথ্য তুলে ধরে জানান, গত ২৪ ঘণ্টায় করো’নাভা’ইরাস শনাক্তে আরও ১০ হাজার ২০৭টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিজন। আক্রান্তদের মধ্যে মা’রা গেছেন আরও ১৬ জন। ফলে মৃ’তে’র সংখ্যা দাঁড়া’ল ৩৮৬ জনে। গত ২৪ ঘ’ণ্টা’য় সু’স্থ হয়ে’ছেন আরও ২১৪ জন। সব’মি’লিয়ে এ পর্যন্ত সু’স্থ হয়ে বাড়ি ফিরে’ছেন পাঁচ হাজার ২০৭ জন

তিনি ক’রোনাভাই’রাস সংক্রম’ণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অ’ধিদ’ফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দে’শনা মেনে চলার অনু’রোধ জানান বুলে’টিনে।

তিনি ক’রোনাভাই’রাস সংক্রম’ণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অ’ধিদ’ফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দে’শনা মেনে চলার অনু’রোধ জানান বুলে’টিনে।

বাংলা’দেশে প্রথম ক’রোনাভাই’রাস শনা’ক্ত হয় গত ৮ মার্চ। তার’পর দিন গ’ড়ানো’র সঙ্গে সঙ্গে লাফি’য়ে লাফিয়ে বাড়ছে আ’ক্রা’ন্তের সংখ্যা। ল’ম্বা হচ্ছে মৃ’ত্যু’র মিছিলও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *