করো’নার মধ্যেই ঘূর্ণি’ঝড়, যাদের বাতিল হলো সাধারণ ছুটি – OnlineCityNews
Breaking News
Home / সারা দেশ / করো’নার মধ্যেই ঘূর্ণি’ঝড়, যাদের বাতিল হলো সাধারণ ছুটি

করো’নার মধ্যেই ঘূর্ণি’ঝড়, যাদের বাতিল হলো সাধারণ ছুটি

Advertisement
Advertisement

করো’নার কারণে চলতি মাসের ৩১ তারিখ পর্যন্ত সা’ধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। করো’নার মধ্যেইে এবার আ’সন্ন ঘূর্ণি’ঝড় আ’ম্ফান মোকাবি’লার বিভিন্ন প্রস্তুতি নিয়েছে সরকার।

এবিষয়ে পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম জানা’ন, আসন্ন ঘূর্ণিঝ’ড় আ’ম্ফান মোকাবিলায় পানি সম্পদ মন্ত্রণালয় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে। ঘূর্ণি’ঝড় পরিস্থিতি সার্বক্ষ’ণিক মনিটরিং করা হচ্ছে। ঝ’ড়টি বর্তমানে বাংলাদেশের সমুদ্র’বন্দরগুলো থেকে হাজার কিলোমি’টার দূরে আছে। এটি আরও ঘনী’ভূত হওয়ার আ’শঙ্কা আছে।

‘সমুদ্রবন্দর এলাকাসমূহের প্রশাসনের সঙ্গে কথা বলে প্রয়ো’জনীয় দিকনিদের্শনা দেয়া হয়েছে। পানিসম্পদ মন্ত্র’ণালয়সহ সংশ্লিষ্টদের সম্ভাব্য দু’র্যোগ মোকাবিলার জন্য প্রয়োজনীয় প্র’স্তুতি গ্রহণের অনু’রোধ করছি।’

সোমবার চট্টগ্রাম, কক্সবাজার, খুলনা, মোংলা, বাগেরহাট, পটুয়াখালী, বরগুনাসহ বিভিন্ন স্থানে স্থানীয় প্র’শাসন ও পানিস’ম্পদ মন্ত্রণা’লয়ের ক’র্মকর্তাদের সঙ্গে টেলিফোনে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এ সময় যারা ছুটিতে আছেন, তাদের ছুটি বাতিলসহ কর্মস্থলে অবস্থান ও দুর্যোগ মোকাবিলায় সব ধরনের প্রস্তু’তি নিতে নির্দেশ দেন তিনি।

এছাড়া ঘূ’র্ণিঝড় আম্ফান উপকূ’লের দিকে ধে’য়ে আসার প্রেক্ষাপটে ৫১ লাখ ৯০ হাজার মানুষে’র জন্য ১২ হাজার ৭৮টি আশ্রয় কেন্দ্র প্রস্তু’ত করা হয়েছে বলেও জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রা’ণ প্রতিমন্ত্রী মো. এ’নামুর রহমান। তিনি বলেন, আগামীকাল সকাল থেকে মানুষদের আশ্র’য় কেন্দ্রে নেয়ার কাজ শুরু হবে।

Advertisement
Advertisement

Check Also

সর্বাত্মক লকডাউনে কী বন্ধ, কী খোলা জেনে নিন

Advertisement Advertisement করো’নার ঊর্ধ্বগতি ঠেকাতে ১৪ এপ্রিল (বুধবার) থেকে ২১ এপ্রিল পর্যন্ত সারাদেশে এক সপ্তাহের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!