বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ভ’য়ংকর ঘূর্ণিঝড় ‘বুরেভি’ – OnlineCityNews
Breaking News
Home / সারা দেশ / বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ভ’য়ংকর ঘূর্ণিঝড় ‘বুরেভি’

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ভ’য়ংকর ঘূর্ণিঝড় ‘বুরেভি’

Advertisement
Advertisement

বঙ্গোপসাগরে তৈরি হওয়া নি’ম্নচা’প ঘূ’র্ণি’ঝড় ‘বুরে’ভি’-তে পরিণ’ত হয়ে আ’ছড়ে পড়’তে পারে কে’রা’লার স্থ’লভা’গে বলে জানিয়েছে ভা’রতের আব’হাওয়া অফিস। ইতো’মধ্যে কের’লের মুখ্যম’ন্ত্রী স’তর্ক’বার্তা জা’রি করেছেন। তিনি উ”দ্ধা’রকাজে’র জন্য তৈরি থা’কতে বলেছেন নৌ বাহি’নীকে, তৈরি রাখা হ’য়েছে হে’লি’ক’প্টার, নৌকা।

আবহাওয়া দফ’তরে’র সতর্ক’বার্তায় বলা হয়েছে, বুধবার (২ ডিসেম্বর) স’ন্ধ্যা-রা’তে ঘূর্ণি’ঝড়’টি শ্রী’লঙ্কা উপকূ”লের কাছে পৌঁছে যাবে। তা’রপর এটি বৃহস্প’তিবার (৩ ডিসেম্বর) দুপুর নাগাদ ক’ন্যাকুমা’রীতে আছ’ড়ে পড়তে পারে।

ই’তোমধ্যে ঘূ’র্ণিঝড় নিয়ে প্রশা’সনিক স্ত’রে তৎপরতা শুরু হয়ে গি’য়েছে। কেরলের মুখ্য’মন্ত্রী পিনারাই বিজয়ন সাতটি বিপর্য’য় মোকা’বিলা দলকে প্র’স্তুত থাকা’র নির্দেশ দিয়ে’ছেন। কে’ন্দ্রের থেকেও উ’দ্ধার কাজ চালানো ও ত্রাণ পৌঁ’ছে দেও’য়ার কা’জের জন্য সা’হায্য চাও’য়া হয়েছে।

ভা’রতে’র আ’বহাওয়া অফিসের বুলেটিনে জানানো হয়ে’ছে, দক্ষিণ তামিলনাড়ু ও দক্ষিণ কেরা’লার উ’পকূ’লে নজর রাখতে হবে। বঙ্গো’পসাগে’রর দ’ক্ষিণ-পশ্চিম দিক থেকে পশ্চি’ম-উত্তর প’শ্চিম দিকে একটি নি’ম্নচাপ অবস্থা’ন করছে। এটি ক্র’মে অ’তি’গভী’র নি’ম্নচা’প থে’কে ঘূ’র্ণি’ঝড়ে পরিণত হতে পারে।

এখনও পর্যন্ত যা পূর্বা’ভাস, তাতে শ্রীল’ঙ্কার ত্রি’ঙ্কোমা’লি এলাকা দিয়ে ডি’সেম্বরের ২ তারিখ সন্ধ্যা-রাত্রি’তে এই ঝড়’ বয়ে যাবে। এর পর ডিসেম্বরের ৩ তারিখে ‘কোমো’রিন এলা’কা থেকে এই ঝ’ড় সরে যা’বে আরও পশ্চিমে। সেই কা’রণেই কেরল ও তামি’লনাড়ুর আ’শ’ঙ্কা’র কারণ রয়েছে।

এদিকে, বাংলাদে’শের আবহাও’য়া অফিস জানিয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকা’শসহ সা’রাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষ রাত থে’কে ভোর পর্য’ন্ত সারা’দেশে’র কোথাও কোথাও হা’লকা কুয়া’শা পড়তে পারে। রা’তের তাপমা’ত্রা সা’মান্য হ্রাস পেতে পারে। দিনের তাপ’মাত্রা প্রায় অ’পরি’ব’র্তিত থাকতে পারে।

Advertisement
Advertisement

Check Also

বিয়ের ১১ দিন পর নববধূকে তালাক দিয়ে শাশুড়িকে বিয়ে

Advertisement Advertisement মাত্র ১১ দিন আগে ধূমধাম করে বিয়ে হয়েছিল নূরন্নাহার খাতুনের (১৯)। শ্বশুরবাড়িতে এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!