করো’না রোগী সংখ্যা কমছে ঢাকায়, করো’নার হটস্পট এখন যে এলাকা – OnlineCityNews
Breaking News
Home / করোনা নিউজ / করো’না রোগী সংখ্যা কমছে ঢাকায়, করো’নার হটস্পট এখন যে এলাকা

করো’না রোগী সংখ্যা কমছে ঢাকায়, করো’নার হটস্পট এখন যে এলাকা

Advertisement
Advertisement

সারা দেশে ক’রো’না সংক্র’মণ যেখানে অপ্র’তি’রোধ্য গ’তিতে বেড়ে চলেছে, সেখানে রাজধানী’র ‘টোলা’রবাগ দে’খাচ্ছে আশার আলো।

আইই’ডিসি’আরের সবশেষ তথ্য বলছে, টানা ৪৮ দি’নের লক’ডাউনে সামা’জিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলায় এখানে করো’না সংক্র’মণ নি’য়ন্ত্রণ সম্ভব হয়েছে।

বিশেষজ্ঞরাও বলছেন, এলা’কা’ভিত্তিক সতর্কতা ও স্বাস্থ্যবিধি সঠিকভাবে মেনে চললে টোলা’রবাগের মতো সারাদেশেই করো’না সংক্র’মণ নিয়’ন্ত্রনে রাখা যেত।

২১ ও ২২ মার্চ পরপর দুদিন রাজ’ধানীর টো’লারবাগ আবা’সিক এলাকা’র দুই বাসিন্দা করো’না আ’ক্রা’ন্ত হয়ে মা’রা’ গেলে সারা’দেশেই আ’ত’ঙ্ক ছ’ড়িয়ে পড়ে।

এরপরই পু’রো এলা’কাকে হ’ট’স্পট ঘো’ষণা করে লক’ডাউন করা হয়। তবে, আই’ইডিসি’আরের সবশেষ তথ্য অনু’যায়ী, ১০ এপ্রিলে’র আগ পর্য’ন্ত আক্রা’ন্ত ১৭ বাসি’ন্দা ছা’ড়া এই এলাকায় আর কেউ নতুন করে ক’রোনা আ’ক্রান্ত হননি।

হাতের নাগা’লে করো’না সংক্র’মণ নিয়’ন্ত্রণের এমন উদাহরণ থাকার পরও রাজ’ধানীর একের পর এক এলাকা ক’রোনা সংক্রম’ণের রেডজো’নে পরি’ণত হয়েছে। আইইডি’সিআ’রের সবশেষ তথ্য অনু’য়ী রাজধা’নী’র ১৮৩টি এলাকায় ক’রো’না আ’ক্রা’ন্ত হয়েছে ৮৯২৩ জন যা সা’রাদে’শের মোট আ’ক্রা’ন্তের ৫৭.৩৮ শতাংশ।

আ’ইইডিসি’আরের তথ্য অনুযায়ী রাজ’ধানী’র মাত্র ৫টি এলা’কা’তেই হা’জারের বেশি ক’রোনা রো’গী শ’নাক্ত হয়েছে। এই তা’লিকার শী’র্ষে কাক’রাই’ল। এর’পরেই র’য়েছে যাত্রা’বাড়ি, বৃ’হত্তর মি’রপুর, মহাখালি এবং রা’জার’বাগ। যেখানে ২০০’র বেশি ক’রো’না আ’ক্রা’ন্ত রোগী শ’না’ক্ত হয়েছে। আর ৫০ বা তার বেশি রো’গী পাওয়া গিয়ে’ছে এমন এলাকার সংখ্যা ২৫।

রাজ’ধা’নীর মতো দেশের ৬৪ জে’লাই এখন ক’রো’না’ আ’ক্রা’ন্ত। এ তালি’র শীর্ষে নারায়’ণগঞ্জ। যেখানে ক’রো’না রো’গী শনা’ক্ত হয়েছে ১৪২৬ যা দে’শের মোট আ’ক্রা’ন্তের ২০.৮০ শ’তাংশ। এরপরেই রয়ে’ছে চট্ট্রগ্রাম ও গাজীপুর। যেখানে ক’রো’না রো’গীর শ’নাক্ত হয়েছে যথা’ক্রমে ৬১৯ ও ৫০৯। আর ২০০’র ওপর করো’না রো’গী শনা’ক্ত হয়ে’ছে এমন জে’লার সংখ্যা ৬।

Advertisement
Advertisement

Check Also

করো’নাভা’ইরাসের ‘নতুন ধরনের’ খবর নিয়ে যা বললেন বিসিএসআইআর

Advertisement বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের (বিসিএসআইআর) চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আফতাব আলী শেখ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!