Breaking News
Home / টেকনোলজি / দশহাজার টাকার মধ্যে দুর্দান্ত ফিচার্সের দশটি সেরা স্মার্টফোন, রইলো তালিকা

দশহাজার টাকার মধ্যে দুর্দান্ত ফিচার্সের দশটি সেরা স্মার্টফোন, রইলো তালিকা

Advertisement

বর্তমানে ভারতীয় বাজারে মোবাইল ফোনের গ্রাহক সংখ্যা আকাশ ছোঁয়া। মোবাইল ব্যবহার করার নিরিখে ভারতের স্থান সারা বিশ্বের মধ্যে দ্বিতীয়। প্রথম স্থান রয়েছে চীনের। ভারতীয় বাজারে নিত্যনতুন উন্নত ফিচারস বিশিষ্ট মোবাইল ফোন লঞ্চ হয়ে চলেছে। মোবাইলের উন্নত সংস্করণ গুলি নিত্য নতুন গ্রাহকদের সম্মুখে হাজির হয়ে চলেছে।

Advertisement

কোন ফোনের হয়তো প্রসেসর খুব শক্তিশালী আবার কোন ফোনের ক্যামেরা অত্যন্ত উন্নত। ভারতীয় বাজারে বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন গুলি রয়েছে। যেমন রয়েছে, রেডমি, রিয়েলমি, অপ্পো , ভিভো, আইফোন, লিনেভো, লাভা এবং আরো অন্যান্য জনপ্রিয় কোম্পানিগুলি।

প্রতিটি মোবাইল কোম্পানি তাদের স্মার্টফোনগুলোতে নিরন্তর উন্নত ফিচার যোগ করে চলেছে। যদি ১০০০০ টাকার মধ্যে কিছু সেরা স্মার্টফোন কিনতে চান তাহলে দেখে নিন এমনই কিছু সেরা স্মার্টফোনের সম্ভার-

১) REDMI 8A DUAL

এই ফোনটিতে থাকছে-
৬.২২ ইঞ্চি ড্রপ নচ ডিসপ্লে।
কর্নিং গরিলা গ্লাস।
১৩ মেগাপিক্সেল+ ২ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৮ মেগাপিক্সেল। প্রসেসর দেওয়া রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩৯.
রয়েছে ৫০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। ২ জিবি/ ৩ জিবি র‌্যাম ভেরিয়েন্টের সাথে পাওয়া যাবে। আমাজনে এর দাম ৭৪৯৯ টাকা।

২) REALME NARZO 10 A

এই মোবাইলে দেওয়া হয়েছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। প্রসেসর দেওয়া রয়েছে মিডিয়াটেক হেলিও জি80.
এই ফোনে রয়েছে তিনটি রিয়ার ক্যামেরা । ১২ মেগাপিক্সেল+২ মেগাপিক্সেল+২ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোন ক্যামেরায় দেয়া হয়েছে ৫ মেগাপিক্সেল সেন্সর।
৫০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারিও দেওয়া হয়েছে।
আমাজনে এর দাম ১০৯৯৯ টাকা।
৩) VIVO U10

৬.৩৫ ইঞ্চির এইচডি + আইপিএস ডিসপ্লে দেওয়া রয়েছে এই ফোনে। এই স্মার্টফোনে দেওয়া রয়েছে ৫০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর দেওয়া রয়েছে। ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার সাথে এই ফোনে রিয়ার ক্যামেরা দেওয়া রয়েছে ১৩+৮+২ মেগাপিক্সেলের। আমাজনে এর দাম পড়বে ১২৯৯০ টাকা।

৪) MOTOROLA ONE MACROএই মোবাইলে থাকছে ৬.২ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। পিছনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেল। এবং রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে ১৩ মেগাপিক্সেল+ ২ মেগাপিক্সেল+ ২ মেগাপিক্সেল।
৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ পাওয়া যাবে।
আমাজনে এর দাম ৯৯৯৯ টাকা।
৫) REDMI 8 64 জিবি

এই মোবাইলে দেওয়া হয়েছে ৬.২২ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। এছাড়াও এই ফোনটির রিয়ার ক্যামেরায় পাওয়া যাবে ডুয়েল ক্যামেরা সেটআপ। ১২ + ২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরার সাথে রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি থাকবে। আমাজনে এর দাম ৮৯৯৯ টাকা।

৬) REALME C3এই মোবাইলে দেওয়া হয়েছে ৬.৫ ইঞ্চির মিনি ড্রপ ডিসপ্লে। অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসর দেওয়া হয়েছে। রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে ১২ + ২ মেগাপিক্সেলের। ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে। ১০১৯৯ টাকা।

৭) APPO A12৬.২২ ইঞ্চির ডিসপ্লে থাকছে এই মোবাইলে। ৩ জিবি/৪ জিবি র‌্যাম এবং ৩২ জিবি/ ৬৪ জিবি স্টোরেজ পাওয়া যাবে। প্রসেসর থাকছে মিডিয়াটেক হেলিও পি৩৫ । রিয়ার ক্যামেরা হিসাবে থাকছে ১৩ + ২ মেগাপিক্সেল ক্যামেরা সেট‌আপ। ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে ৫ মেগাপিক্সেলের। এই মোবাইলে ব্যাটারি দেওয়া হয়েছে ৪২৩০ মিলি অ্যাম্পিয়ার। এই মোবাইলে কম আলোতে ছবি তোলার জন্য দেওয়া রয়েছে একটি ড্যাজেল কালার মোড।
আমাজনে এর দাম ৯৯৯০ টাকা।

৮)REALME C11৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া রয়েছে এই মোবাইলে। প্রসেসর হিসাবে দেওয়া রয়েছে অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর। ১৩ + ২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা থাকছে। সেলফির জন্য থাকছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ব্যাটারি দেওয়া রয়েছে ৫০০০ মিলি অ্যাম্পিয়ার।
আমাজনে এর দাম ৮৭৯৯ টাকা।

৯) REDMI NOTE 8 64 GB.এই মোবাইলটা থাকছে ফুল এইচডি ৬.৩ ইঞ্চির ডিসপ্লে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর দেওয়া রয়েছে। ক্যামেরা দেওয়া রয়েছে ৪৮+ ৮ +২ মেগাপিক্সেল ক্যামেরা। ফ্রন্টে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। ব্যাটারি দেওয়া রয়েছে ৪০০০ মিলি অ্যাম্পিয়ার।
আমাজনে এর দাম ১২৭৯৯

১০) VIVO U20এই মোবাইলে থাকছে ৬.৫৩ ইঞ্চির এইচডি ডিসপ্লে। প্রসেসর দেওয়া রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৫ এআইই। রিয়ার ক্যামেরা দেওয়া রয়েছে ১৬+৮+২ মেগাপিক্সেল। ফ্রন্টে দেওয়া রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ব্যাটারি দেওয়া রয়েছে ৫০০০ মিলি অ্যাম্পিয়ার।আমাজনে এর দাম ১২,৯৯০

Advertisement
Advertisement

Check Also

এবার হু হু করে কমছে ইলেকট্রিক বাইকের দাম, রইল বিস্তারিত

Advertisement Advertisement সাধারণ মানুষের কাছে আরও কম দামে এই গাড়ি পৌঁছে দিতে বড় সি’দ্ধান্ত নিল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!