চাকরী নিয়োগের দাবিতে মন্ত্রীর গাড়ি যা করলেন রেখা – OnlineCityNews

চাকরী নিয়োগের দাবিতে মন্ত্রীর গাড়ি যা করলেন রেখা

নি’য়োগের দাবিতে ঝাঁপ দিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মো. জাহিদ মালেকের গাড়ি গতিরোধ করলেন মোসাম্মৎ রেখা খাতুন।

বৃহস্পতিবার (১৪ মে) শেরে-বাংলা নগর নার্সিং ও মিডওয়াই’ফারি অধি’দপ্তরে করো’না ভা’ইরাস (কোভিড ১৯) সংক্রমণ মো’কাবিলায় নবনিয়ো’গপ্রা’প্ত সি’নিয়র স্টাফ নার্সদের বরণ অনুষ্ঠান শেষে মন্ত্রী গাড়ি’তে উঠে বের হওয়া’র সময় এ ঘটনা ঘটে। সকাল থেকেই প্রায় শতাধিক নি’য়োগ বঞ্চি’তদের নার্সিং অধিদ’প্তরের গেটের বাইরে অবস্থান নিতে দেখা যায়।

এসময় রেখা খাতুন মন্ত্রী’র গাড়িতে ঝাঁ’প দিয়ে পড়ে বলতে থাকেন স্যার আমা’দের দুইটা মিনিট সময় দেন। আ’মাদের দুই মিনি’ট কথা শুনুন, আমা’দের সঙ্গে অবি’চার করা হয়েছে। কিন্তু মন্ত্রী গা’ড়ির গ্লা’স খু’লেননি। ইসাড়া দিয়ে সামনে থেকে সরে যেতে বলেন। পরে প্রশা’সনের হ’স্তক্ষে’পে তা’দের সরিয়ে দেওয়া হয়।

অ্যা’পোলো হাসপা’তালে কর্ম’রত রেখা বলেন, ৬ হাজার’ নার্স নি’য়োগের সার্কুলার দেওয়া হয়েছে। সেখানে ৫ হাজার ৫৪ জনকে নিয়োগ দেওয়া হয়েছে অথচ এখান থেকে আমা’দের ১৭৬ জনকে বাদ দেওয়া হয়। কিন্তু এটা কেন হল এটি জা’নতেই আম’রা দুটো মি’নিট সময় চেয়েছিলাম ম’ন্ত্রীর কাছে। কিন্তু তিনি দেননি।

আরেক সিনিয়র স্টাফ নার্স বর্তমানে বাংলাদেশ মেডিক্যাল কলেজ ধানমন্ডি শাখায় কর্মরত জাবরুল ইস’লাম রবি বলেন, প্রধান’মন্ত্রী শেখ হাসিনা ৬ হাজার নার্স নি’য়োগের ঘোষণা দিয়েছিলেন। সেই ঘোষণা অনুযায়ী বাংলা’দেশ পাবলিক সার্ভিস কমিশন ২০১৮ সালে লিখিত পরী’ক্ষায় উত্তী’র্ণ হয় এবং ভাইবা পরীক্ষা’য় অংশগ্রহণ করে প্রায় পাঁচ হাজার ২৩০ জন নার্স।

সেই থেকে বাংলাদেশ পাব’লিক সার্ভিস কমিশন সুপারিশ করে ৫ হাজার ৫৪ জন নার্সকে। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় আম'রা ১৭৬ জন নার্স ২০১৮ সালের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ভাইবা পরী’ক্ষায় অংশগ্র’হণ করা সত্ত্বেও আমা’দের চূড়া’ন্তভা’বে সুপারি’শ করা হয়নি।

দুঃখের বিষ’য় হলো বাং’লাদেশ পাব’লিক সার্ভিস কমি’শন কয়ে’কজন নার্সকে লিখিত পরীক্ষার পরে চু’ড়া’ন্তভাবে নোটিশ দিয়ে ‘জানায় ওরা ভাই’বা দিতে পারবে না বলে তাদের প্রার্থি’তা বা’তিল করেন। সেই বাতিল করা প্রা’র্থীদের মধ্যেও (নিম্নলিখিত রোল নম্বরগুলো 015590,300052, 300188,015503, 012496,010572) চূড়া’ন্তভাবে সুপারিশ করা হয়। যারা কো’নোভাবে মৌখিক প’রীক্ষায় অংশগ্রহণ করে’ননি বলে তারা জানান।

তিনি আরও বলেন, আম'রা ১৭৬ জন নার্স লিখি’ত প’রীক্ষায় পাস করে ভাইবা পরীক্ষায় অংশগ্রহণ করা সত্ত্বেও আমা”দের চূড়ান্ত’ভাবে সুপারিশ করা হয়নি। আম'রা অনেক’বার পিএসসিতে যোগা’যোগ করা সত্ত্বেও তাদের কাছ থেকে কো’নো উত্ত’র পাইনি। তারা বলেন, লক’ডাউ’নের কারণে অ’ফিস বন্ধ লিখিত আ’বেদন করতে। আম’রা পিএসসির চেয়ারম্যান বরাবর ও পিএসসির দায়িত্বরত সচিব নজরুল ইস’লামের কাছে মেইল করেছি। কিন্তু আম'রা এখন পর্যন্ত কোনো ফ’লাফল পাইনি।

তাই আজ আম'রা নার্সিং অধিদপ্তরে ১৭৬ জন নিয়োগ বঞ্চিত নার্স এসেছিলাম মন্ত্রীর সঙ্গে দেখা করতে। এসেও আম'রা ব্যর্থ হয়েছি। আম'রা স্বাস্থ্য মন্ত্রণা’লয়, জনপ্র’শাসন মন্ত্রণালয় ও নার্সিং অধিদ’প্তরের লিখি’তভাবে আবেদন করেছি। কিন্তু তারা সবাই আমা’দের পিএসসিতে যোগাযোগ করার জন্য বলেছেন।

আম'রা শত চেষ্টা করেও এখন পর্যন্ত পিএসসিতে যোগাযোগ করতে পারিনি। তাই আম'রা প্রধানমন্ত্রী ও পিএসসির চেয়ারম্যানের কাছে আ’কুল আ’বেদন জানাচ্ছি, এ দুঃসময়ে আম'রা ম’র’ণের পথে ঝাঁপ দিতে রা’জি আছি। যেহেতু নার্সের অনেক সংকট রয়েছে ও ৯৪৬টি পদ ফাঁকা আছে, দয়া করে আ’মাদের চূড়া’ন্তভাবে সু’পারিশ করলে আম’রা মা’নুষের সেবায় নি’জেদের জীবন উৎসর্গ কর’বো বলে জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *